চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মহামারিতেও বক্স অফিস কাঁপাচ্ছে ‘গডজিলা ভার্সেস কং’

২০১৫ সালের অক্টোবর মাসে জানা গিয়েছিল একপর্দায় ধরা দিতে চলেছে কিং কং আর গডজিলা। এরপর ছয় বছরের অপেক্ষা। ২৪ মার্চ মুক্তি পেয়েছে ছবিটি। এখন পর্যন্ত ১২১.৮ মিলিয়ন ডলার আয় করে মহামারিতে মুক্তি পাওয়া সবচেয়ে বেশি আয়কারী ছবির তালিকায় শীর্ষে আছে ‘গডজিলা ভার্সের কং’।

আগামী সপ্তাহের আগে আমেরিকায় মুক্তি পাবে না ছবিটি। তার আগে শুধু চীনেই ছবিটি আয় করেছে ৭০.৩ মিলিয়ন ডলার। ভাল ব্যবসা করেছে মেক্সিকো, অস্ট্রেলিয়া ও রাশিয়ায়।

বিজ্ঞাপন

এর আগে মহামারীতে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় করেছিল ক্রিস্টোফার নোলানের ‘টেনেট।’ ৫৩ মিলিয়ন ডলার আয় করেছিল ছবিটি।

কিংকং ও গডজিলা চরিত্র দুটি সিনেপ্রেমীদের খুব প্রিয়। তাই একসঙ্গে তাদের আবির্ভাব নিয়ে দর্শকদের আগ্রহ প্রবল। ২০২০ সালের ২৯ মে ছবিটি সারা বিশ্বের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেছে মুক্তি।

গডজিলা ও কিংকং, এই দুই চরিত্রের সংঘাত নিয়েই ছবির চিত্রনাট্য। মানুষের চক্রান্তের শিকার হতে চলেছে অসম শক্তিধর এই দুই প্রাণী। শুধু তাই নয়, মানুষের চক্রান্তের ফলে দু’জনেরই পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ছবিতে।

বিজ্ঞাপন