চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মসজিদে বিস্ফোরণ: তৃতীয় দিনের মতো চলছে তিতাস গ্যাসের খনন কাজ

গ্যাস লাইনে দুইটি ছিদ্র, মৃতের সংখ্যা বেড়ে ২৮

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় আজকেও তৃতীয় দিনের মতো গ্যাস লিকেজ খোঁজার জন্য খনন কাজ পরিচালনা করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।  প্রাথমিকভাবে দুটি ছিদ্র পাওয়া গেছে। তবে তদন্ত কমিটি আরো নিশ্চিত হওয়ার জন্য এ কাজ অব্যাহত রেখেছেন।

মসজিদে বিস্ফোরণের এই ঘটনায় এখন পর্যন্ত মোট ২৮ জনের মৃত্যু হয়েছে।  একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৮ জন বর্তমানে চিকিৎসাধীন আছেন।

বিজ্ঞাপন

এই ঘটনায় তদন্তের বাইরেও জনসাধারণ যেসব সমস্যাগুলোর কথা বলেছেন, সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছেন জানিয়ে জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর যে সংস্থাগুলো তদন্ত করছেন তার অধিনস্থদের বিষয়ে ব্যবস্থা নেবেন। অন্য সংস্থাগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বিস্ফোরণে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রধানমন্ত্রীসহ উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। তাই কমিটিগুলো যেন নির্ভুল রিপোর্ট দিতে পারেন সে ব্যাপারে সহায়তা করা হচ্ছে।

জেলা প্রশাসক জানান, এ ঘটনায় হতাহতদের মধ্যে বেশির ভাগই একমাত্র উর্পাজনক্ষম ব্যক্তি। তাই তারা যেন আরো সাহায্য সহযোগিতা পেতে পারেন সে জন্য প্রধানমন্ত্রী ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে নিহত ও আহতদের তালিকা পাঠানো হয়েছে।

এদিকে বিগত ৬ দিন ধরে ওই এলাকার গ্যাস লাইন বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।