চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মন্ত্রিসভায় ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ঘোষণা

আইন-শৃঙখলা বিঘ্নকারী অপরাধে দ্রুত বিচার আইনের সর্বোচ্চ শাস্তি ৫ বছর থেকে বাড়িয়ে ৭ বছর করার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এছাড়া মন্ত্রিসভায় ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ঘোষণারও অনুমোদন দেয়া হয়েছে।

বর্তমান সরকারের মন্ত্রিসভার ১৪৮ তম বৈঠক জাতীয় সংদসের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের শুরুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে প্রাপ্ত গ্লোবাল মোবাইল গর্ভনমেন্ট অ্যাওয়ার্ডটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

বিজ্ঞাপন

বৈঠকে নীতিগত অনুমোদন দেয়া হয় আইন-শংখলা বিঘ্নকারী অপরাধ, দ্রুত বিচার সংশোধন আইন ২০১৭ এর খসড়ার।

বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন,  বৈঠকে আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার প্রস্তাবিত পরমাণু নিরাপত্তা বিষয়ক খসড়া এর অুনসমর্থনের প্রস্তাবে অনুমোদন দেয়া হয়েছে। এছাড়া, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে স্বাক্ষরিতব্য রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের পরমাণবিক বর্জ্য রাশিয়ায় ফিরিয়ে নেয়া সংক্রান্ত চুক্তির খসড়ায় অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়া বেসরকারী পর্যায়ে পালন করে আসা ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা এবং দিবসটিকে মন্ত্রিপরিষদ বিভাগের পরিপত্রে অন্তর্ভুক্ত করার প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়া ২০ থেকে ২৩ মে সৌদি আরবের রিয়াদে আরব-ইসলামিক-আমেরিকান শীর্ষ সম্মেলনে যোগদান উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর সৌদি আবর সফর এবং ২৯ ও ৩০ মে অস্ট্রিয়ার ভিয়েনায় ইন্টারন্যাশনাল কনফারেন্স অন দি টেকনিক্যাল কো-অপারেশন প্রোগ্রামে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ মন্ত্রিসভাকে অবহিত করা হয়।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View