চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মনে রাখবা তোমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি: প্রধানমন্ত্রী

শিশু-কিশোরদের উদ্দেশে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা দিবসে শিশু-কিশোরদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: মনে রাখবা তোমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি, কারো কাছে হাত পেতে কিংবা মাথা নত করে নয়, বিশ্বসভায় মাথা উচুঁ করে চলবে বাংলাদেশ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন: আজকের শিশুরাই আগামীর বিশ্ব পরিচালনা করবে। বিশ্বসভায় মাথা উচু করে বাঁচাই আমাদের উদ্দেশ্য। মনে রাখবা তোমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। আমরা যেখানে রেখে যাবো তোমরাই সেখান থেকে দেশকে এগিয়ে নিয়ে যাবে। ২০২১ সালে স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্তিতে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হবো। আর ২০৪১ সালে দক্ষিণ এশিয়ার উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর হবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে শিশুরা যেন কোন মতেই সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তে জড়িয়ে না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

এবছরই প্রথমবারের মতো স্বাধীনতা দিবসের দিন সকাল ৮টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সারাদেশে ও বিদেশে একযোগে একই সময়ে শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। সেই সঙ্গে শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

এর আগে পায়রা ও বেলুন উড়িয়ে শিশু-কিশোর সমাবেশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শিশু-কিশোর সমাবেশ ঘুরে দেখেন।

বিজ্ঞাপন