চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মনে দাগ কেটে যাওয়া সিনেমার সেইসব শিশুরা কোথায়?

বলিউড সিনেমায় নায়ক-নায়িকার পাশাপাশি শিশুদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে! বেশির ভাগ সময়ই এসব চরিত্র মানুষের মনে দাগ কাটে। ছোট্ট চরিত্র হলেও তাদের মনে রাখে দর্শক!

ঠিক যেমনটি হয়েছিল ‘কুচ কুচ হোতা হ্যায়’র ছোট্ট অঞ্জলির ক্ষেত্রে। কিংবা সেই ছবির ছোট্ট সর্দার চরিত্রটি দেখে। যে আকাশের তারা গুনে গুনে সময় কাটাতো! কিংবা ‘কাভি খুশি কাভি গম’-এর রোহানকে মনে আছে? যাকে লাড্ডু বলে ক্ষেপানো হত! এমন বেশ কিছু শিশু চরিত্র রয়েছে যাদের অনেককেই দর্শকরা এখনো ভুলতে পারেননি।

বলিউডের এরকম বেশকিছু শিশু চরিত্র যাদের এখনো দর্শকরা মিস করেন কিন্তু তারা এখন কোথায়? হারিয়ে গেছেন, নাকি অভিনয়েই নিয়মিত? তা জানাতেই শিশু চরিত্র হিসেবে জনপ্রিয়তা পাওয়া বলিউডের এমন কয়েকটি চরিত্রদের নিয়েই এই ফিচার:

অ্যাহসাস চান্না: ‘কাভি আলবিদা না ক্যাহনা’র সেই ছোট্ট ছেলেটা কিন্তু আসলে ছেলে নয়। আদতে সে একজন মেয়ে। আর মেয়েটির নাম অ্যাহসাস চান্না। অ্যাহসাস বড় হওয়ার পরে বেশ কিছু বিজ্ঞাপন এবং কিছু মিউজিক ভিডিওতে কাজ করেছেন। সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয় অ্যাহসাস।

বিজ্ঞাপন

জিবরান খান: ‘কাভি খুশি কাভি গম’-এর সেই কৃশকে বোধ হয় সকলেরই মনে আছে। কিন্তু সেই ছবির পর কোথায় উধাও হয়ে গেলেন সেই শিশু অভিনেতা? আজ কিন্তু অনেকটাই বড় হয়ে গিয়েছেন সেই কৃশ অর্থাৎ জিবরান খান। অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটিতে চিফ অ্যাসিস্টান্ট ডিরেক্টর হিসেবে কাজ করছেন জিবরান।

সানা সাইদ: অনেক বড় হয়ে গিয়েছেন ‘কুচ কুচ হোতা হ্যায়’-এর সেই ছোট্ট অঞ্জলি।  বড় হয়ে  ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’, ‘মুন্না মাইকেল’ ছাড়া আরও বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন সানা।

মালভিকা রাজ: মালভিকার অভিনয় জগতে হাতেখড়ি হয়েছিল করণ জোহর পরিচালিত সিনেমা ‘কাভি খুশি কাভি গম’-এ। এই ছবিতে কারিনা কাপুরের ছোটবেলার চরিত্রে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন মালভিকা। বর্তমানে ইন্ডিয়ার টপ মডেলদের একজন সেই ছোট্ট পু।

দার্শিল সাফারি: আমির খানের ‘তারে জমিন পার’ ছবিতে ‘ইশান’ চরিত্র দিয়ে ক্যারিয়ার শুরু হয়েছিল দার্শিলের। শিশু অভিনেতাদের জন্য ভাল পারিশ্রমিকের ট্রেন্ডটা চালু করেছিল এই দার্শিলই।

পারজান দস্তুর: ‘কুচ কুচ হোতা হ্যায়’-এর পর দর্শকদের মন জিতে নিয়েছিলেন ছোট্ট সেই সর্দার। একটি বিজ্ঞাপনে সেই ছোট্ট ছেলেটার জিলিপি চাওয়ার ধরনেও মন ভরে গিয়েছিল দর্শকদের। ছোট্ট সেই ছেলের নাম পারজান দস্তুর। কিন্তু এরপর বহু দিন আর তাকে দেখা যায়নি। তবে ইদানিং বলিউডে সহকারি পরিচালক হিসেবে কাজ করেন পারজান।