চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কারওয়ান বাজার অংশের উদ্বোধন

মগবাজার-মৌচাক সমন্বিত ফ্লাইওভারের হাতিরঝিল-কারওয়ান বাজার অংশটি খুলে দেয়া হয়েছে। মৌচাক অংশের কাজ ঈদের আগেই শেষ হবে বলে জানিয়েছেন এলজিইডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার সকালে ফ্লাইওভারের হাতিরঝিল-কারওয়ান বাজার অংশ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, মৌচাক অংশে কাজ শেষ হবার পর এই অংশের যানজট অনেকটাই কমে যাবে। পুরো ঢাকার যানজট নিয়ন্ত্রণের জন্য সরকার যে মহাপরিকল্পনা গ্রহণ করেছে তার বাস্তবায়ন করতে কাজ এগিয়ে চলছে।

২০১১ সালে একনেকে মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্মাণকাজের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

প্রথম ধাপে প্রকল্পের খরচ ছিল ৩৪৩ কোটি ৭০ লাখ টাকা। দ্বিতীয় ধাপে এ খরচ নির্ধারণ করা হয় ৭৭২ কোটি ৭৭ লাখ টাকা।

২০১৬ সালের ৩০ মার্চ এ ফ্লাইওভারের হলি ফ্যামিলি হাসপাতাল থেকে সাতরাস্তা পর্যন্ত অংশটি যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা উদ্বোধন করেন।

ওই বছরের ১৫ সেপ্টেম্বর এ ফ্লাইওভারের ইস্কাটন-মৌচাক অংশের যান চলাচল উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

ফ্লাইওভারটির নির্মাণ কাজ তিন ভাগে ভাগ করা হচ্ছে- একটি অংশে রয়েছে সাতরাস্তা-মগবাজার-হলি ফ্যামিলি পর্যন্ত, আরেকটি অংশে রয়েছে শান্তিনগর-মালিবাগ-রাজারবাগ পর্যন্ত, শেষ অংশটি বাংলামোটর-মগবাজার-মৌচাক পর্যন্ত।