চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মক্কায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনাসভা করেছে মক্কা আওয়ামী ফাউন্ডেশন। একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা একযুগ পূর্তিও উদযাপন করেছে সংগঠনটি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বেলাল পাটোয়ারী। পরিচালনা করেন  তাজুল ইসলাম। 

বিজ্ঞাপন

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কাসেদুর রহমান কাসেদ। বিশেষ অতিথি ছিলেন মক্কা পেশাজীবি লীগের সভাপতি হোছাইন খান, প্রবীণ আওয়ামী নেতা জামাল মির্দাদ, কৃষক লীগের সহ-সভাপতি আমানুল্লাহ আমান, মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সহসভাপতি শমসের আলম, আবদুল হক,উপদেষ্টা ইন্জিনিয়ার শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সোলায়মান, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল সাত্তার ভূট্টো উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আলোচনা সভায় বক্তারা বলেন, আজকের এই দিনে বঙ্গবন্ধু যদি দেশে না ফিরতেন তাহলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারত না। বিদেশের মাটিতে এক কোটির মতো প্রবাসী বাংলাদেশি কাজ করছে তার একমাত্র অবদান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ নুরুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নাছির।

এছাড়াও মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সিনিয়র নেতৃবৃন্দ যথাক্রমে খোরশেদ আলম, মো ফোরকান, মো ফারুক, মিজানুর রহমান, জাফর আলম, রিদওয়ানুল হক, আবদুর রহমান দুলাল, মো আবু তাহের, শফি আলম, সেলিম সিকদার, মো নাজিম উদ্দীন,মো মহিউদ্দিন, মো আনোয়ার,মো ইকবাল,মো লুতফুর,সাইফুল ইসলাম,রিফাত খান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক সাধারণ প্রবাসী উপস্থিত ছিলেন।