চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভ্যাপসা গরম আরও কিছুদিন

আগামী তিনদিন ভারি বৃষ্টির সম্ভবনা নেই

আগামী তিনদিন দেশের কোথাও বৃষ্টি হওয়ার সম্ভবনা নেই জানিয়ে আবহওয়া অধিদপ্তর বলছে, কয়েকটি জেলায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি হতে পারে। আর এ কারণে চলমান ভ্যাপসা গরম আরও কিছুদিন অব্যাহত থাকবে।

শনিবার চ্যানেল আই অনলাইনকে এসব তথ্য জানিয়ে আবহওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, ‘তাপপ্রবাহের সঙ্গে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় অত্যধিক গরম অনুভূত হচ্ছে। খুব শিগগিরই এই থেকে নিস্তার পাচ্ছে না দেশবাসী।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘‘যেসব এলাকায় হালকা বর্ষণ হবে তার আশেপাশে তাপমাত্রা কমলেও গরম অনুভূতি কমবে না। তাপমাত্রা কমে আসতে অক্টোবর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে।’’  

বিজ্ঞাপন

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরেও বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ০ ডিগ্রী সেলসিয়াস, এবং সর্বোনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৪ ডিগ্রী সেলসিয়াস।