চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভ্যাকসিন নিলেন আরও প্রায় ১৩ লাখ মানুষ

দেশে করোনা ভ্যাকসিন দেয়ার ১৮তম দিনে আরও ১৩ লাখ ৩৮ হাজার ৩৩ জন ভ্যাকসিন নিয়েছেন। এরমধ্যে পুরুষ ৮০ হাজার ৭৬১ জন ও নারী ৫৩ হাজার ৭২ জন ভ্যাকসিন নেন।

এ নিয়ে আজকে পর্যন্ত সারা দেশে ২৯ লাখ ৮৪ হাজার ৭৭৩ জন ভ্যাকসিন নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ ১৯ লাখ ৩৭ হাজার ২৬ জন ও নারী ১০ লাখ ৪৭ হাজার ৭৪৭ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা মহানগরীতে ভ্যাকসিন নিয়েছেন ২৬ হাজার ৮৫৭ জন। এরমধ্যে পুরুষ ১৬ হাজার ৭৭১ জন ও নারী ১০ হাজার ৮৬ জন ভ্যাকসিন নেন।

ঢাকা বিভাগে ভ্যাকসিন নিয়েছেন ৫০ হাজার ৩৯১ জন। এরমধ্যে পুরুষ ৩১ হাজার ৭২৫ জন ও নারী ১৮ হাজার ৬৬৬ জন ভ্যাকসিন নেন। এছাড়াও ময়মনসিংহ বিভাগে চার হাজার ৩৭৮ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ দুই হাজার ৪৫৩ ও নারী এক হাজার ৯২৫ জন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিভাগে ২৫ হাজার ৯৭৬ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ ১৫ হাজার ৩৬৮ জন ও নারী ১০ হাজার ৬০৮ জন ভ্যাকসিন নেন।

রাজশাহী বিভাগে ১৪ হাজার ৫৩ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ আট হাজার ২৯৫ জন ও নারী পাঁচ হাজার ৭৫৮ জন।

রংপুর বিভাগে ১০ হাজার ৫১০ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ ছয় হাজার ১৪০ জন ও নারী চার হাজার ৩৭০ জন। খুলনা বিভাগে ১৭ হাজার ৬২৩ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ ১০ হাজার ৯৬ ও নারী সাত হাজার ৫২৭ জন।

বরিশাল বিভাগে পাঁচ হাজার ৯৫ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ তিন হাজার ১৯০ জন ও নারী এক হাজার ৯০৫ জন এবং সিলেট বিভাগে পাঁচ হাজার ৮০৭ জন ভ্যাকসিন নেন; যার মধ্যে পুরুষ তিন হাজার ৪৯৪ জন ও নারী দুই হাজার ৩১৩।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে। টিকাদানের প্রথম দিন মোট ৩১ হাজার ১৬০ জনকে টিকা দেয়া হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছিল।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।