চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

ভ্যাকসিন কাণ্ডে সেরা হবেন না ‘নির্বোধের রাজা’ জোকোভিচ

Nagod
Bkash July

‘তিনি বোকা। একটি ভ্যাকসিনের কারণে ইতিহাসের সেরা হতে যাচ্ছেন না। আপনি যদি ইতিহাসের সেরা হওয়ার চেষ্টা করেন এবং কিছু ভ্যাকসিনের পেছনে দৌড় ছেড়ে দিতে চান, তাহলে আপনাকে নির্বোধের রাজা হতে হবে। বিশ্বাস করি এটা (ভ্যাকসিন) ভয়ের কারণ ছিল না। তবে এখন তাকে অতি দাম্ভিক মনে হচ্ছে।’

Reneta June

করোনার ভ্যাকসিন গ্রহণ না করা নোভাক জোকোভিচকে নিয়ে স্প্যানিশ পত্রিকায় এভাবেই তির্যক মন্তব্য করেছেন টেনিসের সাবেক নাম্বার ওয়ান মার্সেলো রিওস।

ভ্যাকসিন ইস্যুতে বিতর্কে জড়িয়ে একরাশ হতাশা নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন না খেলেই জোকোভিচকে দেশে ফিরতে হয়েছিল। রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে টপকে ছেলেদের এককে সর্বাধিক ২১ বার গ্র্যান্ড স্লাম জয়ের সুযোগ তখন হাতছাড়া হয় সার্বিয়ান তারকার।

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে রেকর্ড ২১ বার গ্র্যান্ড স্লাম জয়ী এখন নাদাল। সুইস কিংবদন্তি ফেদেরারের সমান ২০ বার গ্র্যান্ড স্লাম জিতেছেন জোকোভিচ।

এদিকে মন্টে-কার্লো মাস্টার্সে কোর্টে নামার জন্য প্রস্তুত হচ্ছেন জোকোভিচ। ফেব্রুয়ারিতে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের পর এটি হবে চলতি বছরে তার দ্বিতীয় টুর্নামেন্ট।

বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেন শুরু হবে আগামী ২২ মে। গত বছর ক্লে কোর্টে শিরোপাজয়ী জোকোভিচ এবারও ভালো করার ব্যাপারে আশাবাদী।

‘আমি (ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিততে) চেষ্টা করব। অনুপ্রেরণা হিসেবে ক্লে কোর্টের মৌসুমকে সেরা উপায়ে শুরু করার জন্য। বুঝতে পারি সম্ভবত নিজের সেরাটা দিতে পারব না, বিশেষ করে শুরুতে।’

BSH
Bellow Post-Green View