চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভোলায় সংঘর্ষে নিহতের ঘটনায় জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

উস্কানীদাতাদের চিহ্নিত করে দ্রুত বিচার দাবি

ভোলার বোরহানউদ্দিনে মুসল্লিদের বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা ও হত্যার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এ কর্মসূচি পালিত হয। কর্মসূচির শুরুতে দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এরপর শহীদ মিনারের পাদদেশে মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

বিক্ষোভ মিছিলে স্লোগানের মাধ্যমে শিক্ষার্থীরা ভোলায় সংঘর্ষে নিহতের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবি করেন। পাশাপাশি দোষীদর চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান।

বিজ্ঞাপন

সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী আবু সাঈদ। তিনি দাবি করেন, কিছু সংখ্যক যুবকের উস্কানিতে পুলিশ বিক্ষোভকারীদের উপর হামলা চালিয়েছে।

তিনি বলেন: সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবী (সাঃ) কে কটূক্তি করে একটি স্ট্যাটাস দেয়া হয়েছিলো। এ ঘটনার পেছনে জড়িতদের বিচারের দাবিত ভোলায় বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় মুসল্লিরা। কিন্তু দুঃখের বিষয় সেখানে উপস্থিত কিছু সংখ্যক যুবকের উস্কানিতে পুলিশ বিক্ষোভকারীদের উপর হামলা চালায়।

এসব উস্কানীদাতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

শেয়ার করুন: