চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভেনিস চলচ্চিত্র উৎসবে করোনার সংক্রমণ এখনও শূন্য

করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। তার মাঝেই আয়োজন করা হয়েছে ভেনিস চলচ্চিত্র উৎসবের। সব ধরণের সুরক্ষা ব্যবস্থা রাখা হলেও শঙ্কায় ছিলেন আয়োজকরা। তবে এখন অনেকটাই নিশ্চিন্ত তারা। কারণ উৎসবে করোনার সংক্রমণ এখনও শূন্য।

১১ দিন ব্যাপি উৎসবের প্রথম ছয় দিনে ২০০০ র‍্যাপিড অ্যান্টিজেন কোভিড টেস্ট করা হয়েছে। তার মাঝে পাঁচজনের রিপোর্ট এসেছে ‘ফলস পজিটিভ’। বাকি সবারটা ‘নেগেটিভ’ এসেছে।

Reneta June

মঙ্গলবার উৎসব কর্তৃপক্ষ এই তথ্য প্রকাশ করেছে। এবছর এখন পর্যন্ত ৯৮০০ অতিথিকে নিমন্ত্রণ দেয়া হয়েছে উৎসবে। টিকেট বিক্রি হয়েছে ২৩ হাজারের বেশি।

বিজ্ঞাপন

ধারণ ক্ষমতার অর্ধেক মানুষ অংশ নিতে পারছেন উৎসবে। টিকেট আগেই অনলাইনে কেটে রাখতে হচ্ছে। সামাজিক দূরত্ব রাখার জন্য বাড়তি স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছে।

সিকিউরিটি চেক পয়েন্টগুলোতে কড়াকড়ি এতই বেশি যে বেশ কয়েকজন চলচ্চিত্র সমালোচক অভিযোগ জানিয়েছেন তাদেরকে লম্বা লাইনে দাড়াতে হয়েছে। ফলে পল শ্রেডার ‘দ্য কার্ড কাউন্টার’ এবং পাওলো সরেন্টিনোর ‘দ্য হ্যান্ড অব গড’ ছবির প্রিমিয়ারে প্রবেশ করতে তাদের দেরী হয়ে গেছে।

তবে ইভেন্টের সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্ট অতিথিরা। ভ্যাকসিনের দুই ডোজ যাদের নেয়া নেই, তাদের প্রতি ৪৮ ঘণ্টা পর পর কোভিড পরীক্ষা করতে হচ্ছে। রেজিস্ট্রেশন করা অতিথিদের মাঝে ১০ শতাংশ আনভ্যাকসিনেটেড। তারা নিয়মিত কোভিড পরীক্ষা করাচ্ছেন।

ভেনিস চলচ্চিত্র উৎসবের ৭৮তম আয়োজনে স্বর্ণসিংহের জন্য লড়বে ২১টি ছবি। উৎসব চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।