চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভূমিকম্পে কুমুদিনী মেডিকেলের দুটি ভবনে ফাটল

টাঙ্গাইলের মির্জাপুরে দ্বিতীয় দিনের ভূমিকম্পে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের দু’টি আবাসিক হলে ফাটল দেখা দিয়েছে।

ভবন দু’টিতে ফাঁটল দেখা দেয়ায় কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ আগামী শুক্রবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া কলেজটির অভ্যন্তরীণ সকল পরীক্ষাও স্থগিত করা হয়েছে বলে কুমুদিনী হাসপাতাল এন্ড মেডিকেল কলেজের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার জানিয়েছেন।। আবাসিক ভবন দুটিতে অবস্থানরত ছাত্রীরা হল ছেড়ে গেছেন।

রোববার দুপুর সোয়া ১টার দিকে সারাদেশে পুনরায় ভূ-কম্পন অনুভূত হয়। এতে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের আবাসিক ৬তলা বিশিষ্ট বিজয়া ভবন ও ৪তলা বিশিষ্ট অমিয় বালা ভবনের বিভিন্ন কক্ষের ফ্লোরে ও দেয়ালের কয়েক জায়গায় ফাটল দেখা দেয়।

Advertisement

এই ফাটল দেখে ভবন দু’টিতে অবস্থানকারী ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। ছাত্রীরা ভয়ে ভবন দুটিতে থাকতে অস্বীকৃতি জানালে কলেজ কর্তৃপক্ষ কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ আগামী শুক্রবার পর্যন্ত বন্ধ এবং কলেজের ইন্টারনাল পরীক্ষা স্থগিত ঘোষণা করেন।

এদিকে কুমুদিনীর আবাসিক ইঞ্জিনিয়ার ছাড়াও বিকেলে মির্জাপুর উপজেলা শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী বাবুল আহমেদ ফাটল ধরা বিজয়া ভবনের ৩, ৫ ও ৬ তলায় এবং অমিয় বালা ভবনের চতুর্থ তলার ফাটল পরিদর্শন করেন। ভবন দুটিতে কলেজের প্রায় সাড়ে ৫শ ছাত্রী অবস্থান করে।

প্রকৌশলী বাবুল আহমেদ বলেন, ভবন দুটির মূল কাঠামো বীম ও কলামের কোন প্রকার ফাটল নেই। ভবনের কয়েকটি কক্ষের ফ্লোরে প্যার্টান স্টোনে সামান্য ফাটল ধরেছে।

কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,ছাত্রীদের নিরাপত্তার কথা ভেবে আমরা আগামী শুক্রবার পর্যন্ত কলেজ বন্ধ ঘোষণা করেছি। এছাড়া কলেজের ইন্টারনাল পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। ঢাকা থেকে এক্সপার্ট এলে ভবন দুটি পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।