চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভুল স্বীকার করে ক্ষমা চাইলেন নোবেল

গত কয়েকদিন থেকে ফেসবুকে একের পর এক বিতর্কিত পোস্ট দেওয়া সারেগামাপা-২০১৯ এর দ্বিতীয় রানার্সআপ মাঈনুল আহসান নোবেল ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন।

সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ের র‌্যাব-২ এর অফিসে ডাকা হয়েছিল নোবেলকে। এলিট ফোর্স র‌্যাবের জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, শিগগির তার নতুন গানের অ্যালবাম ‘তামাশা’ মুক্তি পাচ্ছে। ওই অ্যালবামের গানের প্রচারণার কৌশল হিসেবে তিনি এসব করেছেন।

বিজ্ঞাপন

র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ কমিশনার (এসপি) মনির জামান বলেন: ‘কণ্ঠশিল্পীদের অপমান করে সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের স্ট্যাটাস দিতে পারেন না।  সামাজিক যোগাযোগমাধ্যমে এগুলো গ্রহণযোগ্য নয়।’

নোবেলকে সতর্ক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা নোবেলকে ডেকেছিলাম। তিনি সব ভুল স্বীকার করেছেন।’ যদিও তিনি (নোবেল) বলেছিলেন, ‘এটি তাঁর গানের প্রচারের কৌশল।’ কিন্তু গানের প্রচারের জন্য এ ধরনের কৌশল হতে পারে না। পরে তিনি ক্ষমা চেয়ে ভিডিও বার্তা দিয়েছেন। এবং আমাদের কথা দিয়েছেন ভবিষ্যতে এ ধরনের স্ট্যাটাস আর দেবেন না।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে অশালীন মন্তব্য করার জন্যও ফেসবুকে এক ভিডিও বার্তায় ক্ষমা চেয়েছেন নোবেল।

তবে সোশ্যাল মাধ্যমে অনেকেই বলছেন, এটা কখনোই নোবলের গানের প্রচারের কৌশল নয়। এই ধরনের কাজকর্ম আসলে নোবেলের স্বভাবসিদ্ধ। এরআগেও দেশের জাতীয় সংগীত নিয়ে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েছিলেন উঠতি এই শিল্পী।