চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভুল নিয়মে মডেলের চুল কাটায় সেলুনকে জরিমানা

একজন উঠতি মডেলের মাথার চুল কাটায় ভুল করার জন্য ২ লাখ ৭১ হাজার মার্কিন ডলার বা ২ কোটি ৩০ লাখ ৩৫ হাজার টাকা জরিমানার মুখে পড়তে হয়েছে একটি সেলুনকে।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী নয়াদিল্লীতে। গত বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অভিযোগ নিরসন কমিশন (এনসিডিআরসি) এই রায় দিয়েছেন। রায়ে আগামী ৮ সপ্তাহের মধ্যে ক্ষতিপূরণের অর্থ দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিবিসি জানায়, ঘটনাটি ২০১৮ সালের ১২ এপ্রিলের। নয়াদিল্লীর একটি হোটেলের চেইন সেলুনে চুল কাটাতে যান উঠতি ওই মডেল। তিনি সেলুনে ঠিক নির্দেশনা দেন। কিন্তু তার নির্দেশনার মধ্যে চুল না কেটে তার চুল ছোট করে ফেলা হয়। এতে তাকে মডেলিংয়ের কাজ হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। কাজ হারানোয় আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হন ওই মডেল। একই সঙ্গে গত দুই বছর তিনি মানসিক ট্রমায় ভুগেছেন।

যদিও ভুল স্টাইলে চুল কাটার পর সেলুন কর্তৃপক্ষ চুলের যত্নের জন্য ক্ষতিপূরণ ও নতুন করে চুলের সেবা প্রদানের প্রস্তাব দেওয়া হয়। কিন্তু ওই মডেলের মতে, তাদের নতুন করে ট্রিটমেন্ট সন্দেহজনক ছিলো। এতে তার চুলের আরও ক্ষতি হয়েছে।

সামগ্রিক দিক পর্যবেক্ষণের মাধ্যমে সেলুন কর্তৃপক্ষকে ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে রায়ে। তবে ওই হোটেলের সেলুন কর্তৃপক্ষের এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে।

বিজ্ঞাপন