চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভিয়েতনামে নতুন করে করোনা রোগী শনাক্ত

গত একশ’ দিনের মধ্যে ভিয়েতনামে ৫৭ বছর বয়সী এক ব্যক্তি করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তির মাধ্যমে কমিউনিটি ট্রান্সমিশনের বিষয়ে উদ্বেগ জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। 

শনিবার সকালে সরকারের  কোভিড -১৯ প্রতিরোধে জাতীয় স্টিয়ারিং কমিটির এক বৈঠকে শেষে এ সংবাদ ঘোষণা করেন দেশটির ভারপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

২৩ ও ২৪ জুলাই লিয়ন চিও জেলাতে বাস করা রোগীর তিনটি করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। পরে আজ সকালে চতুর্থ পরীক্ষায়ও করোনা পজিটিভ আসার পর মন্ত্রী এ ঘোষণা দেন। তবে তিনি কীভাবে করোনায় আক্রান্ত হয়েছেন তা এখনও স্পষ্ট নয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ওই রোগী গত একমাস ধরে নিজ জেলায় বাড়িতে রয়েছেন এবং শহরের বাইরে ভ্রমণ করেননি।

বিজ্ঞাপন

মন্ত্রী জানিয়েছেন, গত ৭ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত ওই রোগির সান্নিধ্যে আসা কমপক্ষে ১০৫ জনকে পরীক্ষা করা হয়েছে। তাদের করোনা নেগেটিভ এসেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ওই রোগীর সহায়তার জন্য পেশাদার একটি ডাক্তারি দল পাঠিয়েছে।

ভিয়েতনামে ৪১৬ জন করোনা রোগী শনাক্ত হলেও ৩৬৫ জন রোগী সুস্থ হয়েছেন। বাকিদের  সারাদেশে মেডিকেল প্রতিষ্ঠানে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে করোনায় দেশটিতে কোন মৃত্যুর রেকর্ড করা হয়নি।

দেশটিতে বর্তমানে ১১ হাজার ৮১৫ জন লোক করোনা আক্রান্ত রোগীর সান্নিধ্যে এসেছিল। যাদের বেশিরভাগ বাসায়, হাসপাতালে চিকিৎসার মাধ্যমে সুস্থ্য হয়েছেন।