চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভাড়া করা বেঞ্চ দিয়ে চলছে স্কুল

Nagod
Bkash July

নিজস্ব তিনটি আর ভাড়া করা ৮টি বেঞ্চ দিয়ে চলছে কাজীর বাহেরা জিকেপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। নানা দিক দিয়েই পিছিয়ে থাকা ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার তারন্দি ইউনিয়নের অধিবাসীদের জন্য একমাত্র এই স্কুলটির শিক্ষকরা বলছেন, শ্রেণীকক্ষের সংকট আর বেঞ্চ না থাকায় সমস্যায় আছেন তারা।

২০১৩ সালে যে ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছিল এই স্কুলটি তারমধ্যে একটি। জাতীয়করণ হলেও এখনো সমস্যায় আছে স্কুলটি।

স্কুলটির চরম দুরাবস্থার কথা বলতে গিয়ে কাজীর বাহেরা জিকেপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম বলেন, মাটিতে ফ্লোরের মধ্যে চট বিছিয়ে এবং আমাদের যে পুরানো টুলগুলি আছে সেই টুলগুলির তক্তার মধ্যে বসে ছেলেমেয়েরা স্কুল করে।

বিদ্যালয়টির শিক্ষক লিজা আক্তার বলেন, স্কুলের দরজা, জানালা, ফ্লোর সব ভেঙ্গে গিয়েছে। বেশ কিছুদিন আগে কয়েকটা বেঞ্চ অন্য স্কুল থেকে ধার করে এনেছি। সেগুলো দিয়ে কোনরকমে জোড়াতালি দিয়ে আমরা চালাচ্ছি।

ব্যবস্থাপনা কমিটি বলছে, এরই মধ্যে আশপাশের গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে পরীক্ষার ফলে ভালো করছেন তারা। বিদ্যালয়টির এসএমসি সভাপতি মো. নুরুল ইসলাম বলেন, প্রতিযোগিতায় এরা ইউনিয়নের কোন স্কুলের থেকে কম নয়। স্কুলটির শিক্ষার্থীরা রেজাল্টও ভালো করে, খেলাধুলায়ও ভালো করে।

কাজীর বাহেরা জিকেপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে শিক্ষার্থী আছে ১৮২ জন। শিক্ষকের সংখ্যা চার।

BSH
Bellow Post-Green View