চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভাষা সৈনিক প্রফেসর মোশতাক আহমদ মারা গেছেন

কক্সবাজারের রামু কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, জেলার বিশিষ্ট শিক্ষাবিদ-বুদ্ধিজীবী, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, একাধিক গ্রন্থ প্রণেতা প্রফেসর মোশতাক আহমদ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে কক্সবাজার জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বুধবার আসরের নামাজের পর রামু খিজারী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষ পারিবারিক গোরস্থানে দাফন করা হবে বলে মরহুমের কন্যা মুসরাত জাহান মুন্নি জানিয়েছেন। তার বাড়ি কক্সবাজারের রামু’র হাইটুপী এলাকায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে প্রফেসর মোশতাক আহমদ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

বরণ্য এ শিক্ষাবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন,কক্সবাজারের ৪ জন সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ চৌধুরী, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, কক্সবাজার প্রেসক্লাব, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার চেম্বার অফ কমার্স, কক্সবাজার জেলা আওয়ামী লীগ, কক্সবাজার জেলা বিএনপি, কক্সবাজার জেলা জাতীয় পার্টিসহ নানা ব্যক্তি ও প্রতিষ্ঠান।