চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ছাত্র, শিক্ষক ও রাজনৈতিক কর্মীরা ভালো থেকো ছবিটি দেখবেন না’

৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছেন জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালো থেকো’ ছবিটি। এই ছবিটি দেখার জন্য পরিচালকের যেখানে দর্শকদের আমন্ত্রণ জানানোর কথা, সেখানে দেখা যাচ্ছে উল্টো চিত্র; মানে তিনি বারণ করছেন! বলছেন, দেশের সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও রাজনৈতিক কর্মীরা ‘ভালো থেকো’ ছবিটি দেখবেন না।

এমন আহ্বান জানিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় পোস্টারে সাঁটানো হয়েছে। নীলরঙের ওই পোস্টারে গুণী নির্মাতা জাকির হোসেন রাজুর ছবিও দেখা হয়েছে। শুধু তাই নয়, ছবিটি যেন ছাত্র, শিক্ষক ও রাজনৈতিক কর্মীরা না দেখেন; সেজন্য জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত এই নির্মাতা বিনীতভাবে অনুরোধও জানিয়েছেন।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে জাকির হোসেন রাজু চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও রাজনৈতিক কর্মীদের ভালো থেকো ছবিটি কেন দেখতে নিষেধ করেছি এ নিয়ে এখনই কিন্তু বলতে চাই না। ছবির মুক্তির পর প্রয়োজন মনে করলে বলবো।’

‘জীবন সংসার’ ছবির এই পরিচালক বলেন, ‘আমি নিজ থেকেই পোস্টারিং করিয়েছি। রোববার রাত থেকে এগুলো শহরের বিভিন্ন স্থানে লাগানো হচ্ছে। এখানে ছবির প্রযোজক, অভিনয় শিল্পী কেউ জড়িত নয়।’

গেল বছর ‘ভালো থেকো’ ছবির গানের শুটিংয়ের সময় পরিচালক জাকির হোসেন রাজুকে রেখেই ছবির ইউনিট নেপাল গিয়েছিল। তখন নির্মাতা রাজুটা কিছুটা ক্ষোভ প্রকাশ করেছিলেন। ছবি মুক্তির আগ মুহূর্তে সেটা কি উসুল করছেন? নাকি পরিচালক কৌশলেই ছবিটি প্রচারণার ভিন্ন কৌশল অবলম্বন করছেন। জানতে চাইলে জাকির হোসেন রাজু কিছুই বলতে রাজি হননি।

‘ভালো থেকো’ ছবিতে অভিনয় করেছেন শুভ-তানহা। চিত্রনায়িকা তানহা তাসনিয়া বললেন,ফেসবুকের মাধ্যমে রাজু ভাইয়ের তৈরি পোস্টার আমি দেখেছি। তবে এসবের কিছুই জানিনা। উনি কেন এমনভাবে পোস্টার লাগিয়ে ছবিটি দেখতে বারণ করছেন সেটা আমি জানিনা। নায়িকার বরাত দিয়ে জানা গেছে, ‘ভালো থেকো’ ছবির প্রযোজক জাহিদ হাসান অভিও কিছুই জানেন না।

ভালো থেকো

টাইগার মিডিয়ার কর্ণধার প্রযোজক অভি বলেন, ‘রাজু আংকেল কেন এটা করেছেন আমার জানা নেই। উনি একজন সিনিয়র নির্মাতা। তাকে নিয়ে আমি নেগেটিভ কিছুই বলতে পারি না। তাকে আমি রেসপেক্ট করি।’ তিনি আরও বলেন, ‘এই ছবি শুরুর আগে যখন গল্প শুনি, তখন তিনি বলেছিলেন ছবির পোস্টারে যেন তার ছবি রাখি। তখন এটা পাত্তা দেইনি। ছবির পোস্টারে কোনো পরিচালকের ছবি থাকবে এটা হাস্যকর! এর বেশি কিছুই আমার বলার নেই।’

তবে, চলচ্চিত্রবোদ্ধারা মনে করছেন ছবি মুক্তির আগে এটি জাকির হোসেন রাজুর নিছক প্রচারণা ছাড়া কিছুই না। ওনার মত একজন গুণী নির্মাতার এমন উদ্ভট প্রচারণায় বিরক্ত হয়েছেন অনেকেই। সোশ্যাল মিডিয়াতে রীতিমত এমন কর্মকাণ্ডে তোলপাড় চলছে। চলচ্চিত্র বান্ধব ফেসবুক গ্রুপগুলোতে জাকির হসেন রাজুকে নিয়ে সমালোচনা হচ্ছে।

শুভ-তানহা ছাড়াও ‘ভালো থেকো’ ছবিতে অভিনয় করেছেন আমজাদ হোসেন, কাজী হায়াৎ, আসিফ ইমরোজ, তানিন সুবাহ, রেবেকা প্রমুখ। ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর এফডিসির ৮ নম্বর ফ্লোরে জমকালো মহরতের মধ্য দিয়ে ‘ভালো থেকো’র শুটিং শুরু হয়। ছবিতে গান রয়েছে চারটি। লিখেছেন জাকির হোসেন রাজু, জাহিদ হাসান অভি ও প্রিয় চট্টোপাধ্যায়। এর সংগীত পরিচালনা করেছেন শফিক তুহিন ও কলকাতার স্যাভি। বাংলাদেশ ছাড়াও নেপালে এর শুটিং হয়েছে।

Bellow Post-Green View