চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারত সফরে টি-টুয়েন্টির নেতৃত্বে ডি কক

টেস্টে তিন নতুন মুখ

সাউথ আফ্রিকার ভারত সফরে টি-টুয়েন্টির অধিনায়কত্ব দেয়া হয়েছে কুইন্টন ডি কককে। দলে জায়গা মেলেনি নেতৃত্ব হারানো ফ্যাফ ডু প্লেসিসের। তবে তিনি টেস্টে আছেন, নেতার ভূমিকাতেই।

কদিন আগেই টেস্ট ছাড়া পেসার ডেল স্টেইনকেও রাখা হয়নি টি-টুয়েন্টি স্কোয়াডে।

বিজ্ঞাপন

প্রোটিয়াদের টেস্ট দলে ডাক মিলেছে তিন নতুন মুখের। তিন টেস্টের সিরিজে প্লেসিসের সহকারী করা হয়েছে টেম্বা বাভুমাকে। ওয়ানডে খেলা পেসার এনরিচ নর্টজে টেস্ট দলে এসেছেন প্রথমবার।

সাদা পোশাকে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিন-অলরাউন্ডার সেনুরান মুথুসামি ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান রুডি সেকন্ড। সঙ্গে টেস্ট দলে ফিরেছেন স্পিনার ড্যান পিডেট।

বিজ্ঞাপন

টি-টুয়েন্টি দলে প্রথমবার ডাক মিলেছে আরেক স্পিন-অলরাউন্ডার বিজর্ন ফোরটুইনের। এই ফরম্যাটে ডি ককের সহকারীর দায়িত্ব পেয়েছেন রেসি ফন ডার ডুসেন।

ভারত এসে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টির দীর্ঘ সিরিজ খেলবে সাউথ আফ্রিকা।

প্রোটিয়া টেস্ট স্কোয়াড: ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবায়ের হামজা, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, সেনুরান মুথুসামি, লুনগি এনগিডি, এনরিচ নর্টজে, ভারনন ফিল্যান্ডার, ড্যান পিডেট, কাগিসো রাবাদা, রুডি সেকন্ড।

প্রোটিয়া টি-টুয়েন্টি স্কোয়াড: কুইন্টন ডি কক (অধিনায়ক), রেসি ফন ডার ডুসেন (সহ-অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বিজর্ন ফোরটুইন, বিউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, এনরিচ নর্টজে, আন্দিলে ফেলুকোয়ও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেইজ শামসি, জন-জন স্মুটস।

Bellow Post-Green View