চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারত থেকে সরে টি-টুয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে

সব জল্পনা-ইঙ্গিতের অবসান। সংযুক্ত আরব আমিরাতেই সরে যাচ্ছে এবছরের টি-টুয়েন্টি বিশ্বকাপ। ছোট ফরম্যাটের ক্রিকেটের আসরটি আমিরাতে আয়োজনের কথা সোমবার আইসিসিকে জানিয়ে দেবে মূল আয়োজক ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সেক্রেটারি জয় শাহ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, তারা টি-টুয়েন্টি বিশ্বকাপ-২০২১ আরব আমিরাতে আয়োজন করবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী আরব আমিরাতে টুর্নামেন্ট হলেও মূল আয়োজক থাকবে ভারতই।

বিজ্ঞাপন

ভারতে করোনা পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গেছে, বিসিসিআইকে আইপিএল বন্ধ করে দিতে হয়েছে মাঝপথে। দেশটিতে গত দুসপ্তাহে মহামারি পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে, সেটিও ক্রিকেটের বিশ্ব আসরটি আয়োজনের জন্য অনুকূল নয়।

ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব কিনা তা নিয়ে কয়েকমাস ধরেই চিন্তায় পড়ে ছিল আইসিসি। সিদ্ধান্ত নিতে সৌরভ গাঙ্গুলির বোর্ডকে সময় বেধে দিয়েছিল ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

এবছরের টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ পর্যন্ত শচীন-সৌরভের দেশ আয়োজন করতে পারবে কিনা, সেটির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য ভারতকে জুনের শেষ সপ্তাহ, স্পষ্ট করে বললে ২৮ জুন পর্যন্ত সময় বেধে দিয়েছিল আইসিসি। সঠিক সময়েই উত্তর করল বিসিসিআই।

আসছে অক্টোবর-নভেম্বরে বসার কথা বিশ্বকাপ টি-টুয়েন্টির আসর। ভারত না পারলে কী ঘটবে সেই বিকল্প চিন্তা আগেই করে রেখেছিল আইসিসি। সংস্থাটির শেষ বোর্ড সভায় বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরাতের নাম এগিয়ে থাকে। আমিরাতই নির্দিষ্ট হল শেষ অবধি। কয়েকটি ম্যাচের জন্য যৌথ আয়োজক হতে পারে ওমানও। যদিও এখনও ভেন্যু-সূচি ঠিক হয়নি।

বিজ্ঞাপন