চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারত ও পাকিস্তানের যাত্রীবাহি ফ্লাইট স্থগিত করেছে কানাডা

কানাডার অভ্যন্তরে বাইরের দেশ থেকে যেন কোভিড-১৯ ভেরিয়েন্ট আসতে না পারে সেজন্য আজ থেকে কানাডা সরকার ইন্ডিয়া ও পাকিস্তানের যাত্রীদের সব ধরনের ফ্লাইট কানাডা প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। কমপক্ষে ৩০ দিন এই আদেশ বলবৎ থাকবে

কানাডার স্থানীয় গণমাধ্যম কানাডিয়ান প্রেস জানায়, উভয় দেশে কোভিড -১৯ বৃদ্ধির ঘটনা অস্বাভাবিক হওয়ায় ফেডারেল সরকার পরবর্তী এক মাসের জন্য ভারত ও পাকিস্তান থেকে আগত যাত্রীদের ফ্লাইট স্থগিত করছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পরিবহনমন্ত্রী ওমর আলঘব্রা বলেছেন , ভারত ও পাকিস্তান থেকে কানাডায় আগত বিমানের যাত্রীদের মধ্যে বেশি সংখ্যক কোভিড -১৯ শনাক্ত হওয়ায়, ট্রান্সপোর্ট কানাডা সেসব দেশ থেকে সরাসরি যাত্রী বিমান চলাচল বন্ধ করার জন্য এয়ারম্যানকে বা NOTAM নোটমকে নোটিশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন- উভয় দেশ থেকে সমস্ত বাণিজ্যিক এবং ব্যক্তিগত যাত্রী বিমান নিষিদ্ধ থাকবে, তবে বিশেষত ভ্যাকসিন এবং ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের চালনা অব্যাহত রাখতে পারে তা নিশ্চিত করার জন্য কার্গো ফ্লাইটগুলির অনুমতি দেওয়া হবে।

উল্লেখ্য বৃহস্পতিবার রাতে, ভারতে ২৪ ঘন্টায় ৩ লাখ ১৪ হাজার নতুন সংক্রমণ নিশ্চিত হওয়ায় বিশ্বব্যাপী নতুন রেকর্ড গড়ার কয়েক ঘন্টা পরেই এই ঘোষণা করা হয়। কানাডায় ভ্যাকসিনের চালানগুলি ভারত সম্ভবত কমপক্ষে জুন পর্যন্ত স্থগিত করেছে, কারণ ভারত এখন পর্যন্ত কোভিড -১৯ এর সাথে লড়াই করে চলেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৫ শত ৮৭ জন, মৃত্যুবরণ করেছেন ২৩ হাজার ৮শ’ ৮৩ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৪ হাজার ৩শত ৪৮ জন।