চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে রাষ্ট্রীয় সফরে নৌপ্রধান 

ভারতীয় নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে ভারত গেলেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।

শনিবার ২৩ অক্টোবর রাষ্ট্রীয় সফরে ভারতের উদ্দেশে তিনি ঢাকা ছাড়েন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

শনিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সফরকালে নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং , ভারতের চীফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত  এবং নৌবাহিনী প্রধান এডমিরাল করম্বির সিংয়ের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বিজ্ঞাপন

এছাড়া তিনি সেনা ও বিমান বাহিনী প্রধান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ, কমান্ড্যান্ট ডিফে›স সার্ভিস স্টাফ কলেজ, প্রতিরক্ষা সচিব এবং পররাষ্ট্র সচিব এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

পাশাপাশি তিনি ভারতের মহাসাগর অঞ্চলের জন্য তথ্য ফিউশন সেন্টার (আইএফসি-আইওআর)পরিদর্শন করবেন।

নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

রাষ্ট্রীয় সফর শেষে নৌপ্রধান আগামী ২৯ অক্টোবর দেশে ফিরবেন।

বিজ্ঞাপন