চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে দ্রুত কমছে শনাক্ত-মৃত্যুর হার

যুক্তরাষ্ট্রকে কাঁপিয়ে দিয়ে করোনাভাইরাস ঘাঁটি গেড়েছিল ভারতে। গত কয়েক মাসে দেশটিকে ভয়াবহভাবে নিষ্পেষিত করেছে এই মহামারী। একটা সময় প্রায় প্রতিদিনই শনাক্ত গুনেছে ৩ লক্ষাধিক। মৃত্যু ৩ বা ৪ হাজারের অধিক।  তবে এবার সেই ধারায় শিথিলতা এসেছে।  কমে এসেছে করোনার দাপট।

ওয়ার্ল্ডোমিটার্স এর তথ্য অনুযায়ী, টানা কয়েকদিন ধরে ভারতে শনাক্ত ও মৃত্যুর হার কমেছে।  গত ২৪ ঘণ্টায় শনাক্ত ছিলো ৬২ হাজার ২২৬ জন এবং মৃত্যু ১ হাজার ৪৭০ জন।

বিজ্ঞাপন

দুইদিন আগে গত ১৪ জুন এই সংখ্যা ছিলো ৬২ হাজার ৫৯৭ জন (শনাক্ত) এবং মৃত্যু ১ হাজার ৪৫২ জন। তার আগের দিন ১৩ জুন ছিলো ৬৮ হাজার ৪০০ জন (শনাক্ত) এবং মৃত্যু ১ হাজার ৬৭১ জন। আর ১২ জুন শনাক্ত ছিলো ৮১ হাজার ৫ জন এবং মৃত্যু ১ হাজার ৮৩০ জন।

তুলনামূলক কিছুটা বেশি ছিল ১১ ও ১০  জুন। ১১ তারিখে শনাক্ত ছিলো ৮৪ হাজার ৬৯৫ জন এবং মৃত্যু ১ হাজার ৯২৯ জন। আর ১০ জুন শনাক্ত ৯১ হাজার ২৬৬ জন এবং মৃত্যু ২ হাজার ১৮ জন।

আজ পর্যন্ত ভারতে মোট করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ২৬১ জন।  মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৯ হাজার  ৬০১ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৩ লাখ ৮০ হাজার ৬৩৪ জন।

গত একদিনে সারাবিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭০ হাজার ৩৮৩ জন এবং মারা গেছে ৯ হাজার ১৪৯ জন।

এই দিন সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে।  শনাক্ত ৮৮ হাজার ৯৯২ জন এবং মৃত্যু ২ হাজার ৭৬০ জন।

সারাবিশ্বে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৬১৮ জন। মৃত্যু হয়েছে ৩৮ লাখ ৩৮ হাজার ৩৭৫ জন।  এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১৬ কোটি ১৮ লাখ ৩৭ হাজার ৯১৮ জন মানুষ।

বিজ্ঞাপন