চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে গেলেই গ্রেপ্তার হতে পারেন নোবেল!

বিতর্ক পিছু ছাড়ছে না উঠতি গায়ক মাঈনুল আহসান নোবেলের! সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ফেসবুকে মন্তব্য করার দায়ে মামলা হয়েছে ভারতে। শোনা যাচ্ছে, এ কারণে ভারতে গেলেই গ্রেপ্তার হতে পারেন এই শিল্পী!

ভারতের ‘হিন্দুস্তান টাইমস’ এর বাংলা ভার্সনে প্রকাশিত খবরে বৃহস্পতিবার জানানো হয়, ফেসবুকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য করায় নোবেলের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে ত্রিপুরায়। ভারতে আসলেই গ্রেপ্তার করা হবে নোবেলকে, এমনটাই নাকি জানিয়েছে ত্রিপুরা পুলিশ।

ত্রিপুরার বিলোনিয়ার বাসিন্দা সুমন পালের অভিযোগের ভিত্তিতে নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সেই অভিযোগের প্রতিলিপি পাঠানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও জেলা পুলিশ সুপারের কাছে। যার কারণে ভারতের মাটিতে পা দিলেই গ্রেপ্তার হবেন নোবেল।

শনিবার ফেসবুকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে তীর্যক মন্তব্য করেন নোবেল। এরপরই চটে যান ভারতীয় নেটিজেনরা। তারআগে বাংলাদেশি ‘কিংবদন্তি’ সংগীতশিল্পীদের নিয়েও বাজে মন্তব্য করেন উঠতি এই গায়ক। সার্বিক বিষয় নিয়ে র্যাবের জিজ্ঞাসাবাদের মুখোমুখিও হন তিনি। আসন্ন একটি গানের প্রচারণার জন্যই এমনটা করেছেন বলেও জানান নোবেল। জিজ্ঞাসাবাদের সময় আইনশৃঙ্ক্ষলাবাহিনীকে বলে আসেন, ভবিষ্যতে আর এমন অপপ্রচার করবেন না! এমনকি এসব স্ট্যাটাসও মুছে দেন!

সূত্র: হিন্দুস্তান টাইমস, সংবাদ প্রতিদিন

শেয়ার করুন: