চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের ৯ ভেন্যুতে টি-টুয়েন্টি বিশ্বকাপ

করোনার কারণে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হয়নি টি-টুয়েন্টি বিশ্বকাপ। সব ঠিক থাকলে এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসবে স্থগিত হওয়া গত বছরের আসরটি। এ জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে আয়োজক দেশ।

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ৯টি ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যার মধ্যে রয়েছে কলকাতাও।

বিজ্ঞাপন

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে জানানো হয়েছে এ খবর।

বিসিসিআই জানিয়েছে, বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তানসহ কোনও দেশের জন্যেই ভিসা নিয়ে সমস্যা হবে না। রাজনৈতিক টানাপোড়েনের কারণে অনিশ্চয়তা ছিল ভারতের মাটিতে পাকিস্তানি খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে।

কেননা চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ অনেক বছর ধরে। বৈরিতা থাকলেও বিশ্ব আসরের কারণে ভারতে পাকিস্তান খেলোয়াড়দের প্রবেশে বিপত্তি থাকছে না।

বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের সভা শেষে একজন সদস্যের বরাত দিয়ে জানানো হয় কলকাতা ছাড়াও টি-টুয়েন্টি বিশ্বকাপের ৯টি ভেন্যু হলো– মুম্বাই, দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ এবং লখনউ।

এর মধ্যে আহমেদাবাদ, লখনউ, চেন্নাই এবং হায়দরাবাদ নতুন করে অন্তর্ভুক্ত হয়েছে। ২০১৬-র টি-টুয়েন্টি বিশ্বকাপে এই চারটি মাঠে খেলা হয়নি। গত বারের থেকে বাদ গিয়েছে মোহালি এবং নাগপুর। আহমেদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন