চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের হেড কোচ হতে চান জয়াবর্ধনে

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী ও তার স্টাফদের। একইসঙ্গে নতুন কোচ ও স্টাফ চেয়ে বিজ্ঞাপনও দিয়েছে বিসিসিআই। বর্তমান কোচ-স্টাফরা নতুন করে নিয়োগ পেতে চাইলেও তাদের পুরো আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে যেতে হবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কপিল দেবের নেতৃত্বাধীন পরামর্শক কমিটি।

ভারতীয় দলের কোচের লোভনীয় চাকরিটা পেতে চান অনেক সাবেক বিখ্যাত ক্রিকেটারই। যার মধ্যে আছেন মাহেলা জয়াবর্ধনেও। সেজন্য সময় মতো দরখাস্তও দিতে চান লঙ্কানদের সাবেক অধিনায়ক।

বিজ্ঞাপন

ভারতের ইংরেজি দৈনিক ফিনান্সিয়াল এক্সপ্রেস জানাচ্ছে, রবি শাস্ত্রীর হাত থেকে ভারতীয় দলের কোচের বাটনটা নিতে চান মাহেলা।

সময় অল্প হলেও কোচিংয়ে বেশ নাম-ডাক কামিয়ে নিয়েছেন মাহেলা। ইংলিশ কাউন্টিতে একটি দলের কোচ হয়েছেন। তাকে খুব করে পেতে চাইছে ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড কম্পিটিশন’র দল সাউদাম্পটন ব্রেভে।

বিজ্ঞাপন

ভারতের মাটিতে কোচিং করানোর যথেষ্ট অভিজ্ঞতা আছে মাহেলার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়াসের সঙ্গে আছেন। তিনি কোচিং স্টাফে যোগ দেয়ার পর গত তিন মৌসুমে দুইবারই শিরোপা জিতেছে মুম্বাই।

মাহেলা ছাড়াও ভারতীয় দলের সঙ্গে আবার যুক্ত হতে পারেন ঘরের মাঠে ২০১১তে বিশ্বকাপ জেতানো গ্যারি কারস্টেন।

ফিনান্সিয়াল এক্সপ্রেস প্রতিবেদনে লিখেছে, ‘ভারতীয় দলের কোচ হতে যারা আবেদন করছেন, তাদের মধ্যে আছেন গ্যারি কারস্টেন ও মাহেলা জয়বর্ধনে।

এ দুজন ছাড়াও জোরেশোরে শোনা যাচ্ছে আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডির কথাও।

Bellow Post-Green View