চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের স্বস্তির জয়ে মিশে থাকল বিতর্ক

৮০ রানের হার উপহার দিয়ে আগের ম্যাচে ভারতকে লজ্জায় ফেলেছিল নিউজিল্যান্ড। লজ্জা ভুলতে পাল্টা জবাব দেয়া ছাড়া বিকল্প ছিল না টি-টুয়েন্টির দ্বিতীয় সেরা দলটির সামনে। অকল্যান্ডে শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচটি এলো সেই উপলক্ষ হয়েই! কিন্তু বিরাট কোহলিবিহীন ভারতের জয়ের সঙ্গে ডালপালা ছড়াচ্ছে বিতর্কও!

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল নিউজিল্যান্ড। ৪১ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপেও ছিল স্বাগতিকরা। চাপ আরও ঘনীভূত হয় যখন ১ রান করা ড্যারেন মিচেলকে এলবিডব্লিউ দেন আম্পায়ার। আউটের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করেন রিভিউ নেন মিচেল।

বিজ্ঞাপন

স্নিকোতে ধরা পড়ে বল প্যাডে লাগার আগে ব্যাট ছুঁয়ে গিয়েছিল মিচেলের। কিন্তু সেটা আমলেই নেননি রিভিউয়ের দায়িত্বে থাকা আম্পায়ার শন হেইগ। ক্রুনাল পান্ডিয়ার করা ষষ্ঠ ওভারের শেষ বলটি লাইনে থাকায় আউট ডাকেন তিনি।

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে বিপদেই পড়ে যায় নিউজিল্যান্ড। পরে ৫০ রানের মধ্যে অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হলে কমে যায় রানের গতিও।

অবশ্য কলিন ডি গ্র্যান্ডহোম ও রস টেলরের ৭৭ রানের জুটিতে ৮ উইকেটে ১৫৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহই পায় নিউজিল্যান্ড। গ্র্যান্ডহোম করেছেন দলের একমাত্র ফিফটি। ৪২ করেছেন টেলর।

বিজ্ঞাপন

ভারতের হয়ে সেরা বোলার পান্ডিয়া ভাইদের বড়জন ক্রুনাল পান্ডিয়া। ২৮ রানে ৩ উইকেট নিয়েছেন ম্যাচসেরা এ স্পিনার। ২ উইকেট পেয়েছেন পেসার খলিল আহমেদ।

আগের ম্যাচের হারের ক্ষতে প্রলেপ আর সিরিজ বাঁচানোর তাগিদ; দুইয়ে মিলে সংকল্পবদ্ধ এক ভারতীয় ব্যাটিং লাইনআপকেই পেয়েছে কিউই পেসাররা। দুই ওপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান ৭৯ রানের জুটি গড়ে তুলে দেন জয়ের ভিত।

তাতে দাঁড়িয়ে সাত বল বাকি থাকতেই মাত্র ৩ উইকেট হারিয়ে ভারতকে জিতিয়ে ফিরেছেন রিশভ পান্ট ও মহেন্দ্র সিং ধোনি।

সর্বোচ্চ ৫০ করেছেন অধিনায়ক রোহিত। যথাক্রমে ৪০ ও ২০ রানে অপরাজিত ছিলেন পান্ট-ধোনি।

তিন ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। সিরিজ নির্ধারনী ম্যাচ হবে হ্যামিলটনে, ১০ ফেব্রুয়ারি।

Bellow Post-Green View