চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের কেন্দ্রীয় সরকারের কথাকে গুরুত্ব দিচ্ছি আমরা: কাদের

আসামের এনআরসি বিতর্কে সেখানকার স্টেট গভর্নমেন্ট নয় ভারতের সেন্ট্রাল গভর্নমেন্টের কথাকে সরকার গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন: ভারত সরকারের সঙ্গে আমাদের কথা হয়েছে, এটি নিয়ে উদ্বিগ্ন হয়ার কোন কারণ নেই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলে।

তিনি বলেন: আমরা আসাম নিয়ে বিচার করবো না। ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে আমাদের কথা হয়েছে। যাদেরকে স্টেট লেস ঘোষণা করা হয়েছে তারা আগামী ৩-৪ মাস আপিল করার সুযোগ পাবেন। আমরা সাধারণভাবে জানি ৭১ এর পর কোন মানুষ বাংলাদেশ থেকে ভারতে যায়নি কিংবা মাইগ্রেট হয়নি। কাজেই এখনই আমাদের নিজেদের ঘাড়ে বোঝা চাপানোর কোন কারণ নেই।

তিনি আরও বলেন: এ নিয়ে আমাদের যাদের সঙ্গে কথা হয়েছে, তারা আমাদের আশ্বস্ত করেছেন। আমাদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। শেষ পর্যন্ত বিষয়টা কি দাঁড়ায় সে পর্যন্ত আমাদের দেখতে হবে।

তবে রোহিঙ্গা ইস্যু ও আসাম ইস্যু এক করে দেখার সুযোগ নেই বলেও এসময় দাবি করেন তিনি।

উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের প্রসঙ্গে তিনি বলেন: উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে ব্যবস্থা আগস্ট মাসে স্থগিত ছিলো। বিদ্রোহীদের নিয়ে শাস্তিমূলক ব্যবস্থা ৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে। যারা দোষী হবেন, তাদের শোকজ করা হবে।

যোগ করেন: সেপ্টেম্বরের ১৪ তারিখ কার্যনির্বাহী সংসদের সভা হবে। তারপর দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু হবে। জাতীয় সম্মেলন নিয়ে কার্যনির্বাহী সভায় আলোচনা হতে পারে। যথা সময়ে সম্মেলন করা নিয়ে আওয়ামী লীগ প্রস্তুত।

এছাড়াও তিনি বলেন: রংপুর-০৩ আসন উপ-নির্বাচন নিয়ে ৭ সেপ্টেম্বর সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক হবে। একইসাথে কয়েকটি উপজেলা নির্বাচন নিয়ে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাও হবে।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মিসবাহ উদ্দিন সিরাজ, বিএম মোজাম্মেল, মহিবুল হাসান চৌধুরী নওফেল, একেএম এনামুল হক শামীমসহ অনেকে।

Bellow Post-Green View