চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতীয় দলের ফুটবল কোচ অজয় দেবগণ!

ফুটবল উন্মাদনায় ভাসছে গোটা দুনিয়া। ফুটবলের এই ভর মওসুমে এবার বলিউডও দিলো এক চমকপ্রদ ঘোষণা। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ভারতের কিংবদন্তী ফুটবল কোচ সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। আর এই কোচের ভূমিকায় দেখা যাবে ‘সিংহাম’ খ্যাত তারকা অভিনেতা অজয় দেবগণ।

‘ধোনি’ ‘সঞ্জু’ কিংবা এমন আরো স্পোর্টসম্যানদের বায়োপিকের পর এবার বলিউডে তৈরি হবে ভারতের কিংবদন্তি কোচ সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক। ছবিটি নির্মাণ করবেন বিজ্ঞাপন নির্মাতা অমিত শর্মা।

বিজ্ঞাপন

সম্প্রতি জি স্টুডিও এমন খবর সামনে নিয়ে আসে। তারা জানায়, অত্যন্ত গর্বের সঙ্গে ঘোষণা করছি জি স্টুডিও, বনি কাপুর ও ফ্রেশফিল্ম একসঙ্গে তৈরি করতে চলেছে সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক। তবে ছবির নাম এখনো ঠিক হয়নি। শিগগির ছবিটির নাম ঘোষণা হবে বলেও জানিয়েছেন তারা।

ছবিতে অজয়কে কাস্ট করার কারণ জানিয়ে প্রযোজক বনি কাপুর বলেন, অজয়ের মতো অভিনেতা এই চরিত্রের জন্য যথাযথ। আশা করব এই ছবি যুবসমাজকে উদ্বুদ্ধ করবে এবং ভারত খুব তাড়াতাড়ি বিশ্বকাপে নিজের শক্তি দেখাতে পারবে।

আব্দুল রহিম কোচ হিসেবে ভারতীয় ফুটবল দলকে প্রশিক্ষণ দিয়েছিলেন ১৯৫০ সাল পর্যন্ত। ১৯৬২ সালে তার প্রশিক্ষণেই এশিয়ান গেমসে সোনা জেতে ভারতের ফুটবল দল। ১৯৫৬-তে মেলবোর্ন অলিম্পিকসেও দলকে প্রশিক্ষণ দেন তিনি। ৫৪ বছর বয়সে কর্কট রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।