চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতীয় ঐতিহ্যকে পর্দায় তুলে ধরার চেষ্টা করেন আয়ুষ্মান

বলিউডে আয়ুষ্মান খুরানা মানেই ছবি হিট! ২০১২ সালে অভিষেক সিনেমা ‘ভিকি ডোনার’ দিয়েই সবার মনে জায়গা করে নিয়েছিলেন এই অভিনেতা। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

গেল কয়েক বছরে দর্শকদের ব্যাক টু ব্যাক আটটি হিট সিনেমা উপহার দিয়েছেন আয়ুষ্মান। যার কম বেশি প্রত্যেকটিই ছিল ভারতীয় সংস্কৃতির কোন না কোন দিককে তুলে ধরে। কেননা ছবি নির্বাচনের ক্ষেত্রে আয়ুষ্মান বরাবরই গুরুত্ব দেন এর ছবির চিত্রনাট্য ও চরিত্রের উপর।

বিজ্ঞাপন

সেক্ষেত্রে ছবির চিত্রনাট্য ও প্রেক্ষাপটের গুরুত্ব তুলে ধরার প্রসঙ্গে ৩৬ বছর বয়সী এই অভিনেতা বলেন,  আমি এমন গল্প বলার চেষ্টা করি যার মাধ্যমে মূলত ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি কিংবা সৃষ্টির দিকগুলো তুলে ধরা যায়। কারণ আমার ধারণা এর মাধ্যমে আমি শুধু ভারতে নয় সারা বিশ্বের কাছে ভারত তুলে ধরতে পারবো। যার ফলে সারা বিশ্বের মানুষ আমার দেশ (ভারত) সম্পর্কে আরও বেশি জানতে আগ্রহী থাকবে।

এ প্রসঙ্গে আয়ুষ্মান আরও বলেন, বিশ্বব্যাপী যে কেউই তাদের দেশের ভালো প্রতিনিধিত্ব করতে পারে। সেক্ষেত্রে যদি আমি আমার সিনেমার বিষয়বস্তুর মাধ্যমে এটি করি, তাহলে আমি সত্যিই গর্বিত।

বর্তমানে আয়ুষ্মানের হাতে বেশ কয়েকটি সিনেমার কাজ রয়েছে। যার ভেতর উল্লেখযোগ্য হলো ‘চণ্ডীগড় কার আশিকি’, ‘ডাক্তার জি’ এবং ‘অনেক’।

বিজ্ঞাপন