চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতকে সময় বেধে দিয়েছে আইসিসি

করোনা পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গেছে, বিসিসিআইকে আইপিএল বন্ধ করে দিতে হয়েছে মাঝপথে। পরিস্থিতির উন্নতি হয়নি। এবার ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব কিনা সেটি নিয়ে চিন্তায় পড়ে গেছে আইসিসি। সেজন্য সিদ্ধান্ত নিতে দেশটিকে সময় বেধে দিয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ পর্যন্ত শচীন-সৌরভের দেশ আয়োজন করতে পারবে কিনা, সেটি জুনের মধ্যে জানতে চায় আইসিসি। চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য ভারতকে জুনের শেষ সপ্তাহ, ক্রিকইনফোর তথ্য অনুযায়ী ২৮ জুন পর্যন্ত সময় দিয়েছে সংস্থাটি। আসছে অক্টোবর-নভেম্বরে বসার কথা বিশ্বকাপ আসর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতের সিদ্ধান্তের পর প্রয়োজনে বিকল্প চিন্তা করবে আইসিসি। অবশ্য মঙ্গলবারের আইসিসি বোর্ড সভায় বিকল্প নিয়ে আলোচনা উঠে গেছে বলেও খবর হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে সরে যেতে পারে ছোট ফরম্যাটের ক্রিকেটের বিশ্বকাপটি। যৌথ আয়োজক হতে পারে ওমানও।

এসবই আপাতত বিকল্প ভাবনা। কেননা ভারত চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি এখনও। বিসিসিআই এখনও নিজ দেশেই বিশ্বকাপ আয়োজন করা নিয়ে আশাবাদী। যদি সেটি সম্ভব না হয়, অন্য যে দেশেই মাঠে গড়াক টুর্নামেন্ট, মূল আয়োজক থাকবে ভারতই।

বিজ্ঞাপন