চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভাবনাহীন গার্দিওলা, চিন্তায় জিদান

পরীক্ষায় বায়ার্ন, চ্যালেঞ্জের মুখে পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে বায়ার্ন মিউনিখের হাল একেবারেই সুবিধার নয়। কোচ নিকো কোভাচকে বিদায় দেয়া হয়েছে। অস্থায়ী কোচ হিসেবে হ্যান্স ডিটিয়ের ফ্লিককে নিয়োগ করা হয়েছে। তিনি আগে জার্মান দলের সহকারী কোচ ছিলেন। পাশাপাশি পিএসজি কোচ টমাস টুখেলকে নাকি প্রস্তাব করা হয়েছে। দিন তিনেক সময় চেয়েছেন তিনি।

এরমধ্যেই বুধবার অলিম্পিয়াকোসের বিরুদ্ধে ম্যাচ বায়ার্নের। সেই ম্যাচের আগে বায়ার্ন ফুটবলারদের মানসিকতা তলানিতে। বুন্দেসলিগায় শেষ ম্যাচে পাঁচ গোলে হারের পরে দল নিয়ে অনেক কথাই শোনা যাচ্ছে।

বিজ্ঞাপন

নিজেদের ফিরে পাওয়ার জন্য চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচকে টার্গেট করা হচ্ছে। অলিম্পিয়াকোসের বিরুদ্ধে নিজেদের উজাড় করে দিতে চান। দলের সিনিয়র ফুটবলাররা মুখ খুলতে শুরু করেছেন। থমাস মুলার, জাভি মার্টিনেজের মতো ফুটবলাররা দলে জায়গা পান না। হতাশায় আক্রান্ত। সেই মুলারদের পুরনো অবস্থানে ফিরিয়ে আনার কাজ চলছে। সেরকম ইঙ্গিত দিয়েছেন বায়ার্নের অস্থায়ী কোচ।

পিএসজির টুখেলের সামনে আবার নয়া চ্যালেঞ্জ। বেলজিয়ামের ক্লাব ব্রুগের সঙ্গে তাদের ম্যাচ। নয় পয়েন্ট পেয়ে গ্রুপে শীর্ষে থাকলেও ফরাসি লিগের শেষ ম্যাচে আচমকা হেরে গিয়েছিল পিএসজি। সেই হারের ভয় তাড়া করে ফিরছে। নেইমার না থাকায় কাইলিয়ান এমবাপের উপরেই গোলের দায়িত্ব। দলকে জেতানোর জন্য।

বিজ্ঞাপন

জুভেন্টাস আবার তাকিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর দিকে। সামনে রাশিয়ার দল লোকোমোটিভ মস্কো। সেই ম্যাচে নেই দলের ডাচ ডিফেন্ডার ডি লিট। চোটের জন্য দলের বাইরে তিনি। তাকে বাদ দিয়েই জুভরা তিন পয়েন্ট চাইছে। লিগে জুভেন্টাসের পরের ম্যাচ এসি মিলানের সঙ্গে। সেই ম্যাচ নিয়েও চিন্তা। আবার প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে গেলে ম্যাচটা জিততে হবে। ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে অ্যাটলেটিকো মাদ্রিদ। বুধবার অ্যাটলেটিকোর সঙ্গে ম্যাচ বেয়ার লেভারকুসেনের।

রিয়াল মাদ্রিদের সামনে কঠিন লড়াই। তুরস্কের গ্যালাতাসারের বিরুদ্ধে ফিরতি ম্যাচে। লা লিগার শেষ ম্যাচে গোলশূন্য ড্র করেছে রিয়াল। লুকা মদ্রিচ, করিম বেনজেমা, এডেন হ্যাজার্ড থাকলেও গোল পেতে সমস্যা হচ্ছে দলের। গ্যারেথ বেল আবার রিয়াল মাদ্রিদে খেলছেন না। প্রাক-ইউরো কাপে দেশের হয়ে খেলার জন্য ডাক পেয়েছেন। যদিও তিনি চোটের তালিকায়। তারপরও কীভাবে তাকে প্রাক-ইউরো কাপ খেলতে ডাকে? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ম্যানচেস্টার সিটির অবশ্য চিন্তার কোনো কারণ নেই। তাদের খেলা আটালান্টার বিরুদ্ধে। আগের ম্যাচে ৫- ১ জিতেছিল সিটি। রাহিম স্টার্লিং সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। ফলে সিটি কোচ পেপ গার্দিওলার খানিকটা স্বস্তিতেই।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ

পিএসজি-ক্লাব ব্রুগ (রাত ২টা)
রিয়াল মাদ্রিদ-গ্যালাতাসারে (রাত ২টা)
বায়ার্ন মিউনিখ-অলিম্পিয়াকোস (রাত ১১-৫৫)
রেড স্টার বেলগ্রেড-টটেনহ্যাম হটস্পার (রাত ২টা)
আটালান্টা-ম্যানচেস্টার সিটি (রাত ২টা)
ডায়নামো জাগরেব-শাখতার দোনেস্ক (রাত ২টা)
লোকোমোটিভ মস্কো-জুভেন্টাস (রাত ১১-৫৫)
বেয়ার লেভারকুসেন-অ্যাটলেটিকো মাদ্রিদ (রাত ২টা)

Bellow Post-Green View