চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভর্তি ফি হ্রাস ও হল ফি মওকুফ চায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

স্নাতোকোত্তরের ভর্তি ফি কমানো ও করোনাকালীন আবাসিক হল ফি মওকুফের দাবি জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার মানববন্ধন করে ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়ে তারা এ দাবি জানায়।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু ভাষ্কর্যের পাদদেশে ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা মানবন্ধন করে। এসময় শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারি দেশের অর্থনীতিতে ধস নামিয়েছে। যার প্রভাব প্রতিটা পরিবারে পড়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এমতাবস্থায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের স্নাতোকোত্তরের ভর্তি ফি’র প্রায় ১০ হাজার টাকা বেশিরভাগ পরিবারের পক্ষে বহন করা অসম্ভব হয়ে পড়েছে। এছাড়া দীর্ঘ ১৬ মাস যাবত শিক্ষার্থীরা আবাসিক হলে থাকছে না। কিন্তু পরীক্ষায় বসতে হলে তাদের হল ফি দিতে হচ্ছে।

তারা আরো বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসে। মানবিক দিক বিবেচনা করে ভর্তি ফি’র কমানো ও হল ফি মওকুফ একান্ত প্রয়োজন। এসময় শিক্ষার্থীরা দ্রুততম সময়ে এ বিষয়ে প্রশাসনের সিদ্ধান্ত গ্রহণের দাবি জানান।

যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, এটাতো আমার একার সিদ্ধান্তে করা সম্ভব না। তবে আমি বরাবরই শিক্ষার্থীবান্ধব। এ বিষয়টা এফসি কমিটিতে যাবে। যদি কোন সুযোগ থাকে তাহলে সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।