চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বয়স্ক ছাত্রদল নেতাদের দুই দিনের আলটিমেটাম

চলমান আন্দোলনের মধ্যে বিএনপি হাইকমান্ডকে ২ দিনের আলটিমেটাম দিয়েছে বয়স্ক-বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা।

আগামী রোববার থেকে কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামার হুঁশিয়ারিও দিয়েছে তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শেষে ছাত্রদলের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান আসাদ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিজ্ঞাপন

বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের এই অবস্থান কর্মসূচি চলে। অবস্থান কর্মসূচি শুরুর কিছুক্ষণ পরেই প্রবল বৃষ্টিতে কর্মসূচিতে কিছুটা ব্যাঘাত ঘটে। এ সময় বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অবস্থান নেন। বৃষ্টি শেষে আবারও দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি শুরু হয়। এতে প্রায় ৪-৫’শ নেতাকর্মী অংশ নেন।

জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন: আমাদের যৌক্তিক দাবি মানতে হবে। আগামী শনিবার পর্যন্ত আমরা আল্টিমেটাম দিচ্ছি। এই সময়ের মধ্যে আমাদের দাবি মানা না হলে আগামী রোববার থেকে আমরা যে কোনো প্রকার কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো। আর এজন্য দলের দালাল সিন্ডিকেট দায়ি থাকবে।

বয়সের সীমা না রাখা, স্বল্পমেয়াদি কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাত্রদলের নতুন কমিটি গঠনের দাবিতে গত ১১ জুন থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করছে সংগঠনের বিলুপ্ত কমিটির একাংশের নেতারা।

গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনও বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ ৩টি শর্ত নির্ধারণ করে দেয়া হয়।

Bellow Post-Green View