চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বড় দুই পরীক্ষাতেই পাশ পাকিস্তান

ভারতকে হারিয়ে সুপার টুয়েলভ শুরু করা পাকিস্তান উড়ছেই। এবার তাদের কাছে পরাস্ত নিউজিল্যান্ড। ৫ উইকেটের জয়ে সেমিফাইনালের দাবি শক্ত করে ফেলল বাবর আজমের দল।

মঙ্গলবার শারজায় শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৩৪ রান জমাতে পারে নিউজিল্যান্ড। লক্ষ্য তাড়ায় নেমে ৫ উইকেট আর ৮ বল অক্ষত রেখে জয়ে নোঙর ফেলে পাকিস্তান।

কোহলির পর উইলিয়ামসনের বিপক্ষে জয়, নিজেদের গ্রুপে পাকিস্তান বড় দুই পরীক্ষাতেই পাশ করল। বাবরদের বাকি তিন খেলা আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে।

গাপটিল ২০ বলে ১৭, ড্যারিল মিচেল ২০ বলে ২৭, উইলিয়ামসন ২৬ বলে ২৫, নিশাম ১, কনওয়ে ২৪ বলে ২৭, ফিলিপস ১৫ বলে ১৩, সেইফার্ট ৮ বলে ৮, স্যান্টনার ৫ বলে ৬, স্কোরের দিকে তাকালে বোঝা যায় কিউইদের কতটা দমিয়ে রেখেছিল পাকিস্তান বোলাররা। মাত্র ৩টি ছক্কা হাঁকাতে পেরেছেন নিউজিল্যান্ড ব্যাটাররা, চার ১২টি।

বিজ্ঞাপন

হারিস রউফ সরাব সেরা, ৪ ওভারে ২২ রানে ৪ উইকেট তার। শাহিন আফ্রিদি এক মেডেনে সমান ওভারে ২১ রানে নিয়েছেন ১ উইকেট। হাফিজ নিয়েছে বাকি উইকেটটি।

জবাব দিতে নেমে শুরুতে সাবধানী, মাঝে প্রয়োজনীয় রানরেটের সাথে তালে তাল মিলিয়ে চলা, শেষে আগ্রাসী ব্যাটিংয়ে ম্যাচ পকেটে পুরে ফেলে পাকিস্তান।

বাবর ১১ বলে ৯, ফখর ১৭ বলে ১১, হাফিজ ৬ বলে ১১ রানে ফিরলেও ওপেনার রিজওয়ান থাকলেন অনেকক্ষণ। ফেরার আগে ৩৪ বলে ৩৩ রানের কার্যকরী ইনিংস দিয়ে যান।

যাতে ভর করে শেষদিকে ঝড় তুলে ম্যাচ শেষ করে আসেন শোয়েব মালিক ও আসিফ আলি। ২ চার ও এক ছয়ে ২০ বলে ২৬ রানে অপরাজিত থাকেন মালিক। আসিফ এক চারের পিঠে ৩ ছক্কায় ১২ বলে অপরাজিত ২৭ রানের ক্যামিও দিয়ে জয় সহজ করে দেন।

ইশ শোধি ২ উইকেট নিয়েছেন। বোল্ট, সাউদি ও স্যান্টনার নিয়েছেন একটি করে উইকেট। লাসিথ মালিঙ্গা ও সাকিব আল হাসানের পর তৃতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টিতে শততম উইকেটের দেখা পেয়েছেন সাউদি।

বিজ্ঞাপন