চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বড়দিনে সব ব্রিটিশ হাসপাতালে ৪ লাখেরও বেশি মানুষের বিশেষ খাবার

খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ক্রিসমাস বা বড়দিন উপলক্ষে ইংল্যান্ডের স্বাস্থ্যসেবা সংস্থা ন্যাশনাল হেলথকেয়ার সার্ভিসেস (এনএইচএস) পুরো বড়দিন জুড়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ৪ লাখেরও বেশি মানুষের জন্য দুপুরের খাবারের আয়োজন করেছে।

এই আয়োজনের অধীনে রোগীদের জন্য রয়েছে টার্কি দিয়ে রান্না করা ঐতিহ্যবাহী খাবার। তবে বিশেষ এই দিনটিতে দায়িত্ব পালন করা হাসপাতাল কর্মীদের হাসপাতালের ক্যান্টিনেই ভালো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

পুরো যুক্তরাজ্যে ১২ হাজারের মতো ধাত্রী প্রায় ১৮০০ শিশু প্রসব করানোর ফাঁকে ফাঁকে দুপুরের বিশেষ খাবার সারবেন। অন্যদিকে ইংল্যান্ডের কেয়ার হোমগুলোতে ২ লাখেরও বেশি স্টাফ দুপুরের বিরতিতে একসঙ্গে খেতে বসবেন।

বিজ্ঞাপন

এনএইচএস খাবারের আয়োজন করলেও সবখানের খাবারের মেন্যু এক হবে না। ট্যামওয়ার্থের লেন হাউজ রেসিডেন্সিয়াল কেয়ার হোমে টার্কির সঙ্গে ভাজা ও ভর্তা আলু, টার্কিতে সবজির স্টাফিং, ক্র্যানবেরি সস এবং শেষে ক্রিসমাস পুডিংয়ের সঙ্গে কার্টার্ড বা ব্র্যান্ডি সস পরিবেশন করা হবে।

অন্যদিকে ইউনিভার্সিটি কলেজ হসপিটাল লন্ডনে নিত্যদিনের মেন্যু অনুযায়ীই খাবার থাকবে। তবে তার সাথে বড়দিন উপলক্ষে অতিরিক্ত কিছু থাকতে পারে।

খাবার ছাড়াও বিশেষ সাজসজ্জা থাকবে কেন্দ্রগুলোতে।

বিজ্ঞাপন