চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বড় ছেলে’ নির্মাতার প্রথম ওয়েব ফিল্ম, লুফে নিচ্ছে দর্শক

দেশীয় ওটিটি প্লাটফর্ম চরকিতে স্ট্রিমিং হয়েছে ‘বড় ছেলে’ খ্যাত নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের প্রথম ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’

শুক্রবার রাত ৮টায় দেশীয় স্ট্রিমিং প্লাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় প্রথম ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’। বহুল প্রতীক্ষিত এই ওয়েব ফিল্মটি মুক্তির পর পরই দর্শকের প্রিয় তালিকায়। বিশেষত ফিল্মটি নিয়ে কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া দর্শকশ্রেণিকে বেশি উচ্ছ্বসিত হতে দেখা যাচ্ছে।

সাধারণ দর্শকের পাশাপাশি তারকারাও ওয়েব ফিল্মটি নিয়ে কথা বলছেন। ফিল্মটির ইতিবাচক দিক নিয়ে কথা বলছেন। গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ওয়েব ফিল্মটি দেখে ‘বড়ছেলে’ খ্যাত নির্মাতা আরিয়ানের গল্প বলার ধরনকে ‘ইউনিক’ বলে মন্তব্য করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘নেটওয়ার্কের বাইরে’র পুরো টিমের প্রশংসা করে তিনি সবার উদ্দেশে এটিকে ‘মাস্ট ওয়াচ’ সিনেমা বলেছেন!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুধু সুবর্ণা মুস্তাফা নন, আরো অনেকেই আরিয়ানের গল্প বলার ধরনকে আগামি দিনের বাংলা সিনেমার জন্য ইতিবাচক ভাবে দেখছেন। ফিল্মটি চরকিতে মুক্তির পর থেকেই চলচ্চিত্রের বিভিন্ন গ্রুপ ও পেইজে আলোচনার বিষয়! প্রায় আলোচনাতেই প্রশংসা পাচ্ছে ‘নেটওয়ার্কের বাইরে’।

দর্শক রেসপন্স দেখে উচ্ছ্বসিত ‘নেটওয়ার্কের বাইরে’র প্রযোজক ও চরকির সিইও রেদওয়ান রনি। ফিল্মটি নিয়ে দর্শক জোয়ার দেখে তিনি সামাজিক যোগাযোগ লিখেছেন, ‘এই ফিল্ম ওটিটি প্লাটফর্মে বাংলা অরজিনাল কন্টেন্ট হিসেবে রেকর্ড ভাঙবে।।’

বিজ্ঞাপন

নিজের প্রথম ওয়েব ফিল্ম নিয়ে মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘এই গল্পটি বড়পর্দায় আমার প্রথম সিনেমা হওয়ার কথা ছিলো। কিন্তু পরবর্তীতে করোনা পরিস্থিতির কারণে অনেক কিছু বদলে যায়।’

বন্ধুত্বের এই গল্পটি নিজের প্রথম ওয়েব ফিল্ম হিসেবে বেছে নেয়া প্রসঙ্গে আরিয়ান জানান, চরকিতে ওয়েব ফিল্মের জন্য রনি ভাই(রেদওয়ান রনি) ও তার টিমের সাথে যখন গল্প নিয়ে বসলাম, তখন তিন/চারটা গল্প শোনালাম। কিন্তু রনি ভাই বললেন, ‘তোমার একটা বন্ধুদের নিয়ে গল্প আছে, অই গল্পটার কী খবর?’ আমি বললাম, ওই গল্প দিয়েতো আমি বড়পর্দার জন্য সিনেমা বানাবো। তখন রনি ভাই বললেন, ‘গল্পটা আরেকবার শোনাও।’ শোনার পর তিনি বললেন, ‘বড় পর্দা হোক- ওটিটি হোক; প্রথম সিনেমা হিসেবে এটা তোমার প্রথম গল্প হওয়া উচিত। এটাই করো, ভালো হবে।’

রনি ভাইয়ের ‘ভালো হবে’ কথাটা খুব মনে ধরে। তারপর শুরু করে দিলাম ‘নেটওয়ার্কে বাইরে’। বলছিলেন জনপ্রিয় নাট্যনির্মাতা আরিয়ান।

চারজন বন্ধু তাদের ভার্সিটি জীবনের শেষ দিকে একটি ট্যুর প্ল্যান করে। এই ট্যুরের আগের গল্প, ট্যুরের গল্প এবং ট্যুরের শেষের গল্প এবং সেখানে ঘটে যাওয়া কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটে যাওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘নেটওয়ার্কের বাইরে’।  ফিল্মে পরিবারের গল্প আছে, ভালোবাসার গল্প আছে।

বন্ধুত্ব ও ভালোবাসার এক অসাধারণ গল্পের ফিল্মে অভিনয় করেছেন শরিফুল রাজ, নাজিফা তুষি, ইয়াশ রোহান, নাজিয়া হক অর্ষা, খায়রুল বাসার, তাসনিয়া ফারিণ, জোনায়েদ, তাসনুভা তিশা প্রমুখ।

বিজ্ঞাপন