চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্র্যাথওয়েটকে নিয়ে কী করবে বার্সা?

জরুরি প্রয়োজনে আগমন, এখন কাজ ফুরিয়ে যাওয়ার পর মার্টিন ব্র্যাথওয়েটকে নিয়ে কোনো পরিকল্পনায় আসতে পারছে না বার্সেলোনা। ডেনমার্কের ফরোয়ার্ডের ইচ্ছা অবশ্য আরও লম্বা সময় ধরে ক্যাম্প ন্যুতেই থাকার।

গত ফেব্রুয়ারিতে অনেকটা জরুরি প্রয়োজনে লেগানেসকে মৌসুমের মাঝপথে ডুবিয়ে ব্র্যাথওয়েটকে দলে এনেছিল কাতালান ক্লাবটি। কোনো খেলোয়াড় ছয় মাসের বেশি সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলে জরুরি ভিত্তিতে লা লিগার অন্য দলগুলো থেকে প্রয়োজনীয় খেলোয়াড় কিনতে পারে সংশ্লিষ্ট ক্লাব। এই আইনের ফাঁক গলে ন্যু ক্যাম্পে আনা হয় ব্র্যাথকে। লুইস সুয়ারেজ তখন লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন, উসমানে ডেম্বেলে যথারীতি চোটে। অনেক দেনদরবারের পর ১৮ মিলিয়ন বাই আউট ক্লজ খরচ করে ব্র্যাথওয়েটকে আনে বার্সা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাস্তবতা হচ্ছে, ব্র্যাথওয়েটকে এখন আর প্রয়োজন মনে করছে না বার্সা। যদিও খুব খারাপ খেলেননি তিনি। বরং শুরুর দিকে বেশ ঝলকও দেখিয়েছেন। তারপর মূল একাদশ কিংবা বদলি হিসেবেও তেমন একটা মাঠে নামাননি কোচ কিকে সেতিয়েন।

বিজ্ঞাপন

ব্র্যাথওয়েটের জন্য পরিস্থিতি আরও খারাপ করেছে করোনা মহামারী। চার মাস বিরতির পর যখন আবারও খেলা শুরু হয়, ততদিনে সুস্থ হয়ে গেছেন সুয়ারেজ। এমনকি সাইডলাইন থেকে যখন খেলোয়াড় দরকার পড়ে, তখন কিশোর আনসু ফাতিকেই বেশি সময় দেন কোচ।

এখন যা সিদ্ধান্ত নেয়ার ব্র্যাথওয়েটকেই নিতে হবে যে কাতালোনিয়ায় থাকবেন নাকি দল পাল্টাবেন। এদিকে বার্সাও ভুগছে সিদ্ধান্তহীনতায়। যদি লৌতারো মার্টিনেজকে ইন্টার থেকে দলে আনতেই পারে ক্লাবটি, তাতে মাঠে নামার সুযোগ যে খুব কমই মিলবে সেটি না বোঝার কোনো কারণ নেই ব্র্যাথওয়েটের।