চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রিজে ফাটলের কারণে আরিচা মহাসড়কে তীব্র যানজট

সাভারে ঢাকা আরিচা মহাসড়কের সালেহপুর ব্রিজে ফাটল দেখা দেওয়ায় দ্বিতীয় দিনের মতো একপাশে যানচলাচল বন্ধ রয়েছে। এঘটনায় ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজট তৈরি হয়েছে।

সকালে ফাটলের শিকার ব্রিজটি পরিদর্শন করেছেন সড়ক ও জনপদ বিভাগের (সওজ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খাঁন। তিনি বলেন, দ্রুত ব্রিজের ফাটল মেরামত করে আগামীকালের মধ্যে ব্রিজের দু’পাশ যানচলাচলের জন্য উপযোগী করা হতে পারে। পুরো ব্রিজটি মেরামত করতে আরও দশ থেকে বিশ দিন সময় লাগতে পারে।  খুব শীঘ্রই এর পাশেই চার লেনের একটি ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুক্রবার সকাল থেকে গুরুত্বপূর্ণ এই মহাসড়কে গাড়ির চাপ সামলাতে হিমশিম খাচ্ছে ট্রাফিক পুলিশ। ব্রিজটি ঘিরে উৎসুক জনতার ভিড় লেগেই আছে।

বৃহস্পতিবার ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর ব্রিজে বড় ফাটল দেখা দেয়। সেই সাথে ব্রিজটি এক পাশে অনেকখানি ডেবে যায়। যেকোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার পাশাপাশি সাভার ও দেশের উত্তর ও পশ্চিম অঞ্চলের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা অনেকের।

ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ নদীর উপর সালেহপুরের এই ব্রিজটি প্রায় শত বছর আগে নির্মিত হয়। এলাকাবাসী দ্রুত ব্রিজটি মেরামত করে যানচলাচলের জন্য উন্মুক্ত করার জন্য সড়ক বিভাগের প্রতি আহবান জানিয়েছেন।

বিজ্ঞাপন