চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচ পেছাল

অনিয়ন্ত্রিত করোনাভাইরাস পরিস্থিতি, বিশ্বজুড়ে চলাচল ও কোয়ারেন্টাইন বিধিনিষেধ, ইউরোপের ক্লাবে থাকা দলের প্রধান খেলোয়াড়দের পাওয়া-না পাওয়ার শঙ্কা, সবমিলিয়ে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাই ম্যাচ ঘিরে গুমোট একটা পরিস্থিতি তৈরি হতে যাচ্ছিল। সবকিছু পেছনে ঠেলে সাউথ আমেরিকার বাছাই পর্বের মার্চের দুটি রাউন্ড স্থগিতই করে দিলো কনমেবল।

লাতিন আমেরিকান অঞ্চলের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এক বিবৃতিতে জানিয়ে দিয়েছে, বিশ্বকাপ বাছাইপর্বে মার্চের পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের ম্যাচগুলো আপাতত হচ্ছে না। পরিবর্তিত সূচি পরে জানিয়ে দেয়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপ-২০২২ এর বাছাইয়ে মার্চের ২৫, ২৬, ৩০ ও ৩১ তারিখে লাতিন অঞ্চলের দলগুলোর খেলা ছিল। যার একটি ম্যাচ ছিল আবার সুপারক্ল্যাসিকো, তথা ব্রাজিল-আর্জেন্টিনার কাঙ্ক্ষিত ধ্রুপদী লড়াইটি দেখাও পেছাল।

৩১ মার্চ মাঠে গড়ানোর সূচি ছিল নেইমার-মেসিদের ব্রাজিল-আর্জেন্টিনার খেলা। আলবিসেলেস্তেদের সঙ্গে সুয়ারেজের উরুগুয়ের লড়াই ছিল, সেলেসাওদের সঙ্গেও ম্যাচ ছিল উরুগুয়ের। আপাতত সব স্থগিত।

লাতিন অঞ্চলের বাছাই টেবিলে শীর্ষে আছে ব্রাজিল। দুইয়ে আর্জেন্টিনা। তারপর যথাক্রমে ইকুয়েডর, প্যারাগুয়ে ও উরুগুয়ের অবস্থান।