চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে ৮০৬ জন এবং নতুন রোগী শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫১ জন। যা একদিনের মৃত্যুর হিসেবে ছাড়িয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রকে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুয়ায়ী, ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর হিসেবে ব্রাজিলের মৃত্যুই সর্বোচ্চ।যেখানে পুরো বিশ্বে করোনায় মৃত্যু হার ১৩ শতাংশে নেমে এসেছে,সেখানে ব্রাজিলে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ দশমিক ২৬ শতাংশ।

বিজ্ঞাপন

ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৬৬৯ জন মানুষ। এদের মধ্যে মারা গেছে ২৩ হাজার ৫২২ জন। আর সুস্থ হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৮৩৩ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩ লাখ ৪৭ হাজার ৮৭৩ জন।এছাড়া এই ভাইরাস শনাক্ত হয়েছে ৫৫ লাখ ৮৮ হাজার ৩৫৬ জনের শরীরে। এবং এরই মধ্যে ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ লাখ ৬৫ হাজার ৭১৯ জন। বর্তমানে চিকিৎসাধীন ২৮ লাখ ৭৩ হাজার ৬৭০ জন। এদের মধ্যে ৫৩ হাজার ১৬৭ জনের অবস্থা গুরুতর।

মহামারির চেয়েও ভয়ংকর রূপ নিয়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হয়। তবে এপ্রিলের শেষ থেকে মে মাসের শুরুতে চীনে করোনায় কোনো রোগী মারা যাওয়ার রেকর্ড না থাকলেও ১১ মে’ সেই উহান শহরে হঠাৎ করেই সন্ধান মিলেছে নতুন পাঁচ জন করোনা আক্রান্ত রোগীর। তবে এখন অনেকটাই নিয়ন্ত্রণে আছে দেশটির করোনা পরিস্থিতি।

চীনে এখন পর্যন্ত ৮৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৪ হাজার ৬৩৬ জনের মৃত্যু হয়েছে।