চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রাজিলের এই বিস্ময়বালককে কিনেছে বার্সা

ব্রাজিলের ক্লাব সাও পাওলো থেকে ১৯ বছর বয়সী ফরোয়ার্ড গুস্তাভো মারিয়াকে কিনেছে বার্সেলোনা। মূল দলের জন্য যদিও নয়, বিস্ময়বালক তকমা পাওয়া তরুণ ফুটবলারটির জায়গা হবে বার্সার ‘বি’ দলে।

৪.৫ মিলিয়ন ইউরোয় মারিয়াকে দলে টেনেছে বার্সা। পাঁচ বছরের চুক্তিতে এরইমধ্যে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৩০০ মিলিয়ন ইউরো!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘তিনবার ট্রায়াল দেয়ার পর ১৪ বছর বয়সে সাও পাওলোর যুব একাডেমিতে জায়গা হয় গুস্তাভো মারিয়ার। পরে ক্লাবটির হয়ে বয়সভিত্তিক ফুটবলে সাতটি ট্রফি জিতেছে। ২০১৮ সালে ৩৬ ম্যাচে ৩০ গোল করেছে সে।’ বিবৃতিতে এমন জানিয়েছে বার্সা।

ব্রাজিল অনূর্ধ্ব-১৬ ও ১৭ দলে খেলা মারিয়া মূলত বাঁ-পায়ের একজন দ্রুতগতির ফরোয়ার্ড। একইসঙ্গে ডান পায়েও শট নিতে পারে। একজন দারুণ ড্রিবলার, দারুণ শট নিতে পারে এবং ব্রাজিলের হয়ে কোপা জুনিয়র টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে তার।

গত জুলাইয়ে গুস্তাভোকে কেনার বিষয়টি নিশ্চিত করে বার্সা। সে মাসেই সাও পাওলোকে ১ মিলিয়ন ইউরো অগ্রিম দিয়েছে স্প্যানিশ ক্লাবটি। সরাসরি এখন তাকে বার্সা ‘বি’ দলে খেলানো হবে। পরে সামর্থ্য বিবেচনায় মূল দলে খেলানোর পরিকল্পনাও আছে বার্সা কোচ কিকে সেতিয়েনের।