চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্যান্ড দল গড়লেন ইমরান

ইমরানের গড়া ব্যান্ডের নাম 'আই কিংস'

চ্যানেল আই সেরা কণ্ঠের শিল্পী ইমরান মাহমুদুলের প্রথম একক অ্যালবাম বেরিয়েছিল ২০১১ সালে, নাম ছিল ‘স্বপ্নলোকে’। তারপর একে একে বের হয় ‘তুমি’ (২০১৩), ‘বলতে বলতে চলতে চলতে’ (২০১৫)। এরপর অনেকগুলো মিক্সড অ্যালবামে গান করেছেন জনপ্রিয় এই শিল্পী। মিউজিক ভিডিও, প্লেব্যাক দিয়ে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন।

এবার অ্যালবাম নয়, ব্যান্ডদল নিয়ে হাজির হলেন ইমরান। তার গড়া এই ব্যান্ডটির নাম আই কিংস (ইমরান কিংস)। ইমরান জানান, তিনি সহ আরো চারজনকে নিয়ে গড়া হয়েছে ‘আই কিংস’। দলনেতা ও ভোকাল ইমরান, লিড গিটার জিতু, বেজ গিটার জনি, কি-বোর্ড কাইয়ূম ও ড্রাম মিঠু। ২০০৮ সালে সেরা কণ্ঠের মঞ্চে প্রথম রানার্স আপ হয়েছিলেন ইমরান। তারপর কোনো ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন না। যাদের নিয়ে ব্যান্ড তৈরি করেছেন তারা প্রত্যেকেই ইমরানের সঙ্গে প্রায় চার বছর দেশ বিদেশে গান করছেন।

Advertisement

ইমরানের ভাষায়, আমরা একসঙ্গে যতগুলো শো করেছি প্রতিটি সফল হয়েছে। তিনি বলেন, এতদিন একসঙ্গে কাজ করার পর মনে হয়েছে গান নিয়ে আরও সংগঠিতভাবে আমাদের কাজ করা উচিত। ব্যান্ড দল গড়ার মধ্য দিয়ে কাজ করা গেলে আরও পরিকল্পনা করে গানকে এগিয়ে নেওয়া যাবে। নিজেদের একটা বড় পরিচয়ও হবে। এখন আমরা ‘আই-কিংস’ নিয়ে একসঙ্গে পথ চলতে চাই। ব্যান্ড দলের পরিচয়ে দেশ-বিদেশে আরও শো করতে চাই। ব্যান্ড দল নিয়ে অ্যালবামসহ আরো অনেক পরিকল্পনা রয়েছে।

শিশুদের মনন বিকাশের জন্য গান নিয়ে রিয়্যালিটি শো ‘চ্যানেল আই গানের রাজা’র বিচারকের দায়িত্ব পালন করছেন ইমরান। তার সঙ্গে রয়েছেন কোনাল। সেখানেও ইমরানের ব্যান্ডের সদস্যরা শিশুদের গান প্রতিযোগিতায় বাজাচ্ছেন।