চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ব্যাংকিং খাতের বিকাশে ইব্রাহিম খালেদের অবদান স্মরণীয় হয়ে থাকবে’

শোকবার্তায় প্রধানমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বিশিষ্ট ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, দেশের ব্যাংকিং খাতের বিকাশে খোন্দকার ইব্রাহিম খালেদের অবদান স্মরণীয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বুধবার ভোর সাড়ে ৫ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন  ইব্রাহিম খালেদ। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮০ বছর।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি খোন্দকার ইব্রাহিম খালেদকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে সেখান থেকে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়।

এরপর ১৯ ফেব্রুয়ারি থেকে খোন্দকার ইব্রাহিম খালেদের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। গত রোববার বিকেলে থেকে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

ইব্রাহিম খালেদের ছেলে খোন্দকার সাঈদ জানিয়েছেন, আজ সকাল ১১টায় সেগুনবাগিচার কচিকাঁচার মেলা প্রাঙ্গনে প্রথম জানাজার পর বাদ জোহর বায়তুল মোকাররমে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। দাফন করা হবে গোপালগঞ্জের পারিবারিক কবরস্থানে।

রাষ্ট্রায়ত্ত বিভিন্ন ব্যাংকে শীর্ষ নির্বাহীর দায়িত্ব পালন করা খ্যাতিমান এই অর্থনীতিবিদ ১৯৪১ সালের ৪ জুলাই গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন।

বিজ্ঞাপন