চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

ব্যবসায়ীদের সেবায় ফেসবুক পেজ ‘বিকাশ ফর বিজনেস’

Nagod
Bkash July

বর্তমান এবং ভবিষ্যত বিকাশ মার্চেন্টদের জন্য তাৎক্ষণিক যোগাযোগ, বিভিন্ন তথ্য সরবরাহ, পারসোনাল রিটেইল অ্যাকাউন্ট খোলার সুযোগসহ ব্যবসায়িক সেবা দিতে ‘বিকাশ ফর বিজনেস’ ফেসবুক পেজ চালু করেছে বিকাশ।

বর্তমানে মার্চেন্ট সেবা যারা নিচ্ছেন বা যারা নতুন মার্চেন্ট হতে আগ্রহী উভয় উদ্যোক্তারাই এখন আরও সহজেই এই পেজ এর মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সহায়তা পেয়ে যাবেন।

কিউ আর কোড ও পেমেন্ট গেটওয়ে এর মাধ্যমে পেমেন্ট পদ্ধতিসহ বিভিন্ন ধরনের নতুন সেবা সংযোজনের মাধ্যমে শুরু থেকেই ব্যবসায়ীদের, বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের ব্যবসা সহজীকরণ ও সম্প্রসারণে ভূমিকা রেখে চলেছে বিকাশ। এরই অংশ হিসেবে এবার ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ভিত্তিক পেজ চালু করেছে বিকাশ।

https://www.facebook.com/bkashforbusiness – লিংকে ক্লিক করে ব্যবসায়ীরা, বিশেষ করে এফ কমার্স ভিত্তিক অনলাইন উদ্যোক্তারা সহ সব উদ্যোক্তারা যেকোনো স্থান থেকে যেকোনো সময় মার্চেন্ট অ্যাকাউন্ট সংক্রান্ত সব ধরনের তথ্য ও সেবা নিতে পারবেন।

দেশজুড়ে ছড়িয়ে থাকা ২ লাখ ৬৫ হাজার মার্চেন্ট পয়েন্টে বিকাশ পেমেন্ট করার সুযোগ থাকায় ৫ কোটি ৭৫ লাখ গ্রাহকের যে কেউ কিউআর কোড স্ক্যান করে অথবা মার্চেন্ট নম্বর টাইপ করে অনায়াসে পেমেন্ট করতে পারেন ক্যাশ টাকার স্পর্শ ছাড়াই। বিকাশ পেমেন্ট পদ্ধতি সার্বিকভাবে ক্যাশলেস ইকোসিস্টেম তৈরিতে ভূমিকা রাখছে।

এরই অংশ হিসেবে গত বছর, অফলাইন ও অনলাইন উদ্যোক্তাদের পাশাপাশি অতিক্ষুদ্র এবং প্রান্তিক উদ্যোক্তাদের জন্য পার্সোনাল রিটেইল একাউন্ট বা পিআরএ চালু করেছে বিকাশ। ফেসবুকের ক্ষুদ্র ও খুচরা ব্যবসায়ীদের পণ্য বেচাকেনার লেনদেনের জন্য পার্সোনাল রিটেইল অ্যাকাউন্ট নতুন সুযোগ নিয়ে এসেছে। এই অ্যাকাউন্টের মাধ্যমে পেমেন্ট গ্রহণ, টাকা পাঠানো ও অন্য মার্চেন্টকে পেমেন্ট এবং এজেন্ট পয়েন্ট বা এটিএম থেকে ক্যাশ আউট করতে পারছেন তারা।

এছাড়া বিজনেস টু বিজনেস (বি-টু-বি) সেবা ‘বিজনেস ড্যাশবোর্ড’ নিয়ে এসেছে বিকাশ। এই সেবার কল্যাণে এখন উদ্যোক্তারা বিকাশ পেমেন্ট লিংক এর মাধ্যমে সহজেই পেমেন্ট গ্রহণ করতে পারছেন।

দেশের উদ্যোক্তা ও মার্চেন্টদের জন্য বিকাশ আগামীতে আরো নতুন নতুন বিজনেস সল্যুশন নিয়ে আসবে এবং ‘বিকাশ ফর বিজনেস’ পেজ তাদের জন্য তথ্য হাব হিসেবে কাজ করবে।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back