চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বোল্টের চেয়ে জোরে দৌড়ান রোনালদো

‘এতটুকু নিশ্চিত ক্রিস্টিয়ানো এখন আমার চেয়ে অনেক জোরে দৌড়ায়’, সম্ভব হলে এই কথাটা বাঁধাই করে রাখতে পারেন ক্রিস্টিয়ানো রোনালদো। কারণ যার কাছ থেকে এমন প্রশংসা পেয়েছেন পর্তুগিজ মহাতারকা তার দখলে অ্যাথলেটিক্সের ১০০ ও ২০০ মিটার দৌড়ের বিশ্ব রেকর্ড। জুভেন্টাস তারকাকে নিয়ে মন্তব্যটা করেছেন স্বয়ং উসাইন বোল্ট।

২০১৭ সালে অ্যাথলেটিক্স থেকে অবসর নেওয়া বোল্টের বয়স এখন চলছে ৩৪। খেলাধুলার জগতে ৩৪ খুব বেশি বয়স নয় যে খেলা ছাড়ার পর একজন অ্যাথলেট তার পুরনো গতি একদমই হারিয়ে ফেলবেন। বিশেষ করে ১০০ মিটার দৌড়ে ৯.৫৮ ও ২০০ মিটারে ১৯.১৯ সেকেন্ডের বিশ্ব রেকর্ড যার দখলে সেই বোল্টের ক্ষেত্রে কথাটা এখনও হয়তো খাটে না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মার্কাকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে অলিম্পিকে আট সোনাজয়ী বোল্টের দাবি, কিছুদিন পরিশ্রম করলেই পুরনো ফর্মে ফেরা তার পক্ষে সম্ভব। বর্তমানে তার যে অবস্থা, রোনালদোর সঙ্গে প্রতিযোগিতায় নামলে তার হেরে যাওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করেন অ্যাথলেটিক্স ছেড়ে একসময় ফুটবলার হতে চাওয়া তারকা অ্যাথলেট।

বোল্টের চেয়ে একবছরের বড় রোনালদো এখনও ধরে রেখেছেন তার ঈর্ষনীয় ফিটনেস। ৩৫ বছরেও অসাধারণ ফর্ম আর ফিটনেস নিয়ে ব্যস্ত রেকর্ড ভাঙা-গড়ার খেলায়। জুভেন্টাসের হয়ে এখনো করে চলেছেন গোলের পর গোল। মার্কার কাছে তাই সিআর সেভেনের প্রশংসার কার্পণ্য করেননি বোল্ট।

‘সে প্রতিদিন ব্যায়াম করে, সে একজন সুপার অ্যাথলেট। সবসময় খেলার উপরেই তার স্থান। কঠোর পরিশ্রম আর মনোযোগ ধরে রাখে। আমি বলতে পারি সে এখন আমার চেয়েও জোরে দৌড়ায়।’