চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বোর্ডে প্রথমবারের মতো নারী প্রধান চান অজি অলরাউন্ডার

প্রথমবারের মতো ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দায়িত্ব একজন নারীর হাতে তুলে দেয়ার সময় হয়েছে বলে মনে করেন অজি মেয়েদের দলের অলরাউন্ডার এলিসা পেরি। সিএ’র প্রধান নির্বাহী হওয়ার মতো যোগ্যতা একাধিক নারী কর্মকর্তার আছে বলেই মত তার।

করোনাভাইরাসের কারণে অর্থনৈতিক মন্দাভাব তৈরি হওয়ায় গত সপ্তাহে প্রধান নির্বাহীর পদ ছেড়ে দিয়েছেন কেভিন রবার্টস। তার জায়গায় আপদকালীন নির্বাহীর দায়িত্ব নেয়ার পর কর্মী ছাঁটাই ও অর্থনৈতিক কাটছাঁটের ঘোষণা দিয়েছেন নিক হকলি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখন পুরোপুরি স্থায়ী প্রধান নির্বাহীর খোঁজে আছে সিএ। অস্ট্রেলিয়ার ২৯ বছর বয়সী অলরাউন্ডার এলিসা পেরি মনে করেন, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথিউজ এ পদে যোগ্য প্রার্থী।

বিজ্ঞাপন

‘আমার মনে হয় ক্রিকেট অস্ট্রেলিয়া অনেকদিন থেকেই একজন নারী প্রধান নির্বাহী পাওয়ার জন্য তৈরি। আমি জানি এই পদের জন্য ক্রিস্টিনার সঙ্গে আলোচনা চলছে।’

ক্রিস্টিনা ম্যাথিউজ ছাড়াও একাধিক যোগ্য নারী প্রার্থী আছেন বলে মত পেরির, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার একাধিক উচ্চ পদে আমরা নারীদের পেয়েছি। বেলিন্ডা ক্লার্ক, স্টেফ বেলট্রেম ছাড়াও একাধিক নাম বলা যায়। আমাদের পরিচালনে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।’