চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৈরী আবহাওয়ায় নারায়ণগঞ্জে বিধিনিষেধ মেনে চলছে লকডাউন

মহামারি করোনার ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সাতটি জেলা লকডাউনের আওতায় নারায়ণগঞ্জে বিধিনিষেধ মেনেই বাস্তবায়নের চেষ্টা চলছে। 

মঙ্গলবার সকাল থেকে বৈরী আবহাওয়া ও মুষলধারে বৃষ্টির মধ্যেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ও জেলা পুলিশের সহযোগিতায় আঠারোটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। পাশাপাশি সড়ক মহাসড়কগুলোতে ত্রিশটি চেকপোস্ট বসিয়ে পুলিশ কঠোর তৎপরতা চালাচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিধিনিষেধ অনুযায়ী সব ধরণের দোকানপাট, মার্কেট ও বিপনীকেন্দ্রগুলো বন্ধ রয়েছে। ট্রেন, লঞ্চ এবং কোন ধরণের গণপরিবহনও চলাচল করছে না। শুধুমাত্র রিকশা, সিএনজি. এ্যাম্বুলেন্স ও পণ্যবাহী পরিবহনসহ জরুরি পরিসেবা চালু রয়েছে।

এদিকে সকাল থেকে বৃষ্টির মধ্যে নারায়ণগঞ্জের গার্মেন্টস কারখানাগুলো খোলা রয়েছে। শ্রমিকরা বৃষ্টিতে ভিজেই কাজে যোগ দিচ্ছেন। গণপরিবহন বন্ধ থাকায় গার্মেন্টস কারখানাগুলোতে কর্মরত কর্মকর্তা কর্মচারি ও শ্রমিকদের কর্মস্থলে যেতে বেগ পেতে হয়েছে। তবে সার্বিক দিক বিবেচনা করে সরকারের লকডাউন সিদ্ধান্তকে যৌক্তিক বলেই মনে করছেন সাধারণ নাগরিকরা।

এদিকে নারায়ণগঞ্জ সিভিল সার্জন জানিয়েছেন, গত কয়েকদিন যাবত নারায়ণগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ ১০ শতাংশের নিচে রয়েছে। বর্তমানে সংক্রমণের হার ৮ শতাংশে। এই পরিস্থিতি ধরে রাখতে সবাইকে লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।