চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেয়ারস্টোর সেঞ্চুরিতে ইংল্যান্ডের সহজ জয়

ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ শুরু করেছে ইংল্যান্ড। জনি বেয়ারস্টোর অপরাজিত সেঞ্চুরিতে মঙ্গলবার সহজ জয় তুলে নেয় স্বাগতিকরা।

ম্যানচেস্টারে বৃষ্টির কারণে দুই ঘণ্টা দেরিতে শুরু হয়ে ৪২ ওভারে নেমে আসা ম্যাচে গেইল-হোল্ডারের সেমিঝড়ে ৯ উইকেটে ২০৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৩ উইকেট হারিয়ে ৬৭ বল হাতে রেখেই জয়ে নোঙর ফেলে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার অ্যালেক্স হেলসকে (১৯) হারায় ইংলিশরা। সেখান থেকে ১২৫ রানের জুটি গড়ে টেস্ট অধিনায়ক জো রুট ও জনি বেয়ারস্টো ম্যাচের লাগাম ধরে রাখেন।

বিজ্ঞাপন

রুট ৪ চারে ৫৩ বলে ৫৪ রানের ইনিংস খেলে ফিরলেও ম্যাচ শেষ করে এসেছেন টপ অর্ডারে প্রমোশন পাওয়া বেয়ারস্টো। মাঝে অধিনায়ক ইয়ন মরগান ফিরেছেন ১০ রানে। শেষে বেন স্টোকসকে (২৩*) নিয়ে জয়ে তরী ভেড়ান বেয়ারস্টো। ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান টিকে থাকেন ১১ চারে ৯৭ বলে ঠিক ১০০ করে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আশা জাগাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসকে ফিরিয়ে দারুণ কিছু করার ইচ্ছে ছিল তাদের। যদিও টেকসই হয়নি সেটি। ঝড় তুললেও গেইল বড় ইনিংস দিতে পারেননি। ৩ ছয় ও ২ চারে ২৭ বলে ৩৭ রানেই শেষ হয় তার শুরুর সম্ভাবনা। স্যামুয়েলস ফিরেছেন ৪৬ বলে ১৭ রানের এক দৃষ্টিকটু ইনিংস খেলে।

অবশ্য অন্যরাও তেমন কোনও অবদান রাখতে পারেননি। উদ্বোধনী এভিন লুইস ১১ রানে ফেরার পর শাই হোপ ৩৫ রানে যা একটু লড়েছেন। জেসন মোহাম্মেদ ১৮, রোভম্যান পাওয়েল ২৩ রানের ইনিংসগুলো বড় করতে পারেননি। শেষ দিকে অধিনায়ক জেসন হোল্ডার ৫ চারে ৩৩ বলে ৪১ রানে অপরাজিত থেকে সংগ্রহটা চ্যালেঞ্জিং জায়গায় নেন।

ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নিয়ে দিনের সেরা বেন স্টোকস। ২টি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ ও ক্রিস ওকস। ডেভিড উইলি ও মঈন আলির দখলে গেছে একটি করে উইকেট।